ভারতে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজারের নীচে

ভারতে ২৪ ঘন্টায় আক্রান্ত  ৩০ হাজারের নীচে

ভারতে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজারের নীচে

ভারতে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে আরো ৪১৫ জনের মৃত্যু হয়েছে । একই সময় আক্রান্ত হয়েছে আরও ২৯ হাজার ৬৮৯ জন। গেল ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ৪২ হাজার ৩৬৩ জন।

মঙ্গলবার (২৭ জুলাই) স্বাস্থ্যমন্ত্রকের এক পরিসংখ্যানে এ তথ্য পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শুধু দৈনিক সংক্রমণই নয়,  কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। এই মুহূর্তে ভারতে করোনা অ্যাকটিভ রোগী ৩ লক্ষ ৯৮ হাজার ১০০ জন। সোমবারও যা ছিল ৪ লক্ষ ১১ হাজারের বেশি। ১২৪ দিন পর অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪ লক্ষের নিচে নামল। মহামারীকে হারিয়ে সুস্থ জীবন ফিরে পেয়েছেন ভারতের মোট ৩ কোটি ৬ লক্ষ ২১ হজার ৪৬৯ জন। আর করোনার বলি ৪ লক্ষ ২১ হাজার ৩৮২। 

এদিকে, ডিসেম্বরের মধ্যে অধিকাংশ ভারতবাসীকে করোনা টিকাদানের লক্ষ্য নিয়ে চলছে গণটিকাকরণ কর্মসূচি। ইতিমধ্যে ৪৪ কোটি ১৯ লক্ষ ১২ হাজার ৩৯৫ জনকে টিকা দেওয়া হয়েছে। তবে কোভ্যাক্সিন (Covaxin) সরবরাহের সংকট থাকায় অনেক জায়গায় ঠিকমতো টিকাকরণ কর্মসূচি চলছে না।  ভ্যাকসিনের অভাবে মাঝে সোমবার কলকাতার কোনও হাসপাতালেই কার্যত কোভ্য়াক্সিনের দ্বিতীয় ডোজ দেওয়া সম্ভব হয়নি। কিন্তু মঙ্গলবার ১.৫ লক্ষ কোভ্যাক্সিনের ডোজ রাজ্যে এসেছে বলে খবর। ফলে আজ থেকে ফের টিকাকরণ শুরু হতে পারবে বলে আশা চিকিৎসকদের। 

সূত্র: সংবাদ প্রতিদিন