অবিশ্বাস্য মূল্যে চেলসিতে ফিরে লুকাকুর বিশ্ব রেকর্ড

অবিশ্বাস্য মূল্যে চেলসিতে ফিরে লুকাকুর বিশ্ব রেকর্ড

বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু

ক্লাব রেকর্ড ভেঙ্গে চুক্তিবদ্ধ হওয়া বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু বৃহস্পতিবার চেলসিতে ফিরেছেন। গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী রেকর্ড ৯৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ইন্টার থেকে লুকাকুকে দলভুক্ত করেছে চেলসি। এর ফলে সাত বছর আগে ছেড়ে যাওয়া স্ট্যামফোর্ডব্রিজে আবারো ফিরে আসলেন এই বেলজিয়ান তারকা। 

১১ বছর পর সিরি এ লিগে ইন্টার মিলানের  শিরোপা জয়ের প্রধান অস্ত্র ছিলেন এই স্ট্রাইকার। কিন্তু আর্থিক অনটনের কারণে প্রিমিয়ার লিগের ক্লাবের কাছে তাকে বিক্রি করতে বাধ্য হয়েছে ইতালীয় জায়ান্টরা। 

চেলসির সঙ্গে ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হওয়া লুকাকু বলেন, ‘চমৎকার এই ক্লাবটিতে ফিরতে পারায় আমি দারুন খুশি। এটি ছিল দীর্ঘ এক পথ চলা। শিশু বয়সে আমি এখানে এসেছিলাম। তারা আমাকে অনেক কিছু শিখিয়েছে। এখন আমি অনেক অভিজ্ঞতা অর্জন করে আবার ফিরেছি। 

এই ক্লাবটি যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে ২৮ বছর বয়সে আমার লালিত স্বপ্ন পুরনের সঙ্গে মানানসই। আমি সিরি এ লিগের শিরোপা জয় করেই এখানে এসেছি। আমার মনে হয় সঠিক সময়েই আমি এই সুযোগ পাচ্ছি। আশাকরি সম্মিলিতভাবে আমরা অনেক সাফল্য লাভে  সক্ষম হব।’

ইতালীতে দুই বছরে ৬৪ গোল করে রিতীমত সানসিরোর মহানায়ক বনে গেছেন লুকাকু। প্রিমিয়ার লিগেও ২৮ বছর বয়সি এই তারকা এর আগে নিজের যোগ্যতার প্রমান দিয়েছেন। ম্যানচেস্টার ইউনাইটেড, এভারটন ও ওয়েস্ট ব্রুমের হয়ে অংশ নিয়ে সর্বমোট গোল করেছেন ১১৩টি। 

লকাকুর ক্যারিয়ারের সবচেয়ে বড় ব্যর্থতা দেখা গিয়েছিল এই চেলসিতেই। প্রথম দফায় এই ক্লাবটিতে খেলার সময় তিনি টানা ১৫টি ম্যাচ গোল খরায় ভুগেছেন। ১৮ বছর বয়সে চেলসিতে চুক্তিবদ্ধ হওয়া লুকাকু এ সময় হারিয়ে যান দিদিয়ের দ্রগবাদের মত তারকাদের ভিড়ে। এ সময় মুল একাদশে সুযোগ পাওয়াই কঠিন হয়ে পড়েছিল এই বেলজিয়ানের জন্য। দ্রগবা ছিলেন ওই সময় চেলসির মহা তারকা। কারণ তিনিই প্রথমবারের মত চেলসিকে এনে দিয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।

সূত্র: বাসস