কক্সবাজারের ঈদগাঁওতে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ,ব্যবসায়ীকে জরিমানা

কক্সবাজারের ঈদগাঁওতে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ,ব্যবসায়ীকে জরিমানা

কক্সবাজারের ঈদগাঁওতে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ,ব্যবসায়ীকে জরিমানা

কক্সবাজারের নবগঠিত  ঈদগাঁও সদরে  ভ্রমমান আদালত অভিযান চলিয়ে  নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি ও মেয়াদোত্তীর্ণ খা্দ্রা সমগ্রী জব্দ করেছে। এসময় দোকানদারকে জরিমানা করেছে ভ্রমমান আদালত।

সোমবার  (২৩ আগস্ট) দুপুরে কক্সবাজারের সদর উপজেলা ম্যাজিস্ট্রেট লু-এমং মারমা মং এর নেতৃত্ব বেশ কয়েকটি দোকানে  এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে,ঈদগাঁও স্টেশনের মেসার্স এম এ ট্রেডিং নামক দোকানে নকল ব্র্যান্ডোলযুক্ত মিনহাজবিড়ি এবং উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণ তারিখ বিহীন খাদ্য সামগ্রী রাখার দায়ে দশ হাজার টাকা জরিমানা আদায় ও দশহাজার মিনহাজ বিড়ি জব্দ করা হয়েছে। এম এ ট্রেডিং এর মালিক মঞ্জুর আলমকে ভবিষ্যতে এধরণের ভেজাল পণ্য না রাখার জন্য সতর্ক করে দেয়া হয়।

একইদিন সন্ধ্যায় ঈদগাহ ফরিদ আহমদ কলেজ রোডে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল বিড়ি ও সিগারেট জব্দ করেছেন কক্সবাজারের কাস্টমস কর্তৃপক্ষ।

আহমদ কলেজ রোডে মায়েরদোয়া নামক ব্যাবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৪কার্টুন ও ৯বস্তা নকল ব্র্যান্ডোলযুক্ত মিনহাজ বিড়ি, মাসুদ বিড়ি, বাঙালি বিড়ি ও নকল আকিজ বিড়ি এবং ১০ কার্টুন সিগারেট জব্দ করা হয়।

এসময় উক্ত প্রতিষ্ঠানের মালিক মোঃ হামিদের কাছে বিড়ি ও সিগারেটের বৈধ ভ্যাট ট্যাক্সের কাগজ দেখতে চাইলে, সে কোনধরনের কাগজপত্র দেখাতে পারেনি।
অসাধু ব্যাবসায়ী মোঃ হামিদ ও তার প্রতিষ্ঠান মায়েরদোয়া এর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন কক্সবাজার কাস্টমস অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা (ইন্সপেক্টর) মোঃ লিয়াকত আলী।