পাবনা গণপূর্ত অফিসে ঠিকাদারের বিরুদ্ধে প্রকৌশলীকে লাঞ্ছিত করার অভিযোগ

পাবনা গণপূর্ত অফিসে ঠিকাদারের বিরুদ্ধে প্রকৌশলীকে লাঞ্ছিত করার অভিযোগ

ফাইল ছবি

পাবনা পতিনিধি:এবার পাবনায় গণপূর্ত কার্যালয়ে ঢুকে প্রকৌশলীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালী ঠিকাদারের বিরুদ্ধে। গণপূর্ত বিভাগ এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দিয়েছে বলে অফিস সূত্রে জানা গেছে।

পাবনা গণপূর্ত কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মোঃ আনোয়ারুল আজিম বলেন,“সোমবার সকালে আমার কার্যালয়ে বসে উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তারের সঙ্গে দাপ্তরিক কাজ নিয়ে কথা বলছিলাম। এমন সময় ঠিকাদার নয়ন হোসেন প্রবেশ করে একটি কাজ নিয়ে উপ-বিভাগীয় প্রকৌশলীর সাথে তর্ক শুরু করেন। এক পর্যায়ে তিনি প্রকৌশলী আব্দুস সাত্তারকে লাঞ্ছিত করেন। পরে অফিসের অন্যান্যরা ঠিকাদারকে নিবৃত্ত করেন”। এ ঘটনায় পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম এ প্রতিনিধিকে বলেন, ঘটনাটি আমাদের অবহিত করা হয়েছে, পুলিশ তদন্ত শুরু করেছে।

এ ঘটনার পর থেকে লাঞ্ছিত প্রকৌশলী আব্দুস সাত্তারের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

গণপূর্ত কার্যালয়ের সূত্রগুলো জানায়, নয়ন হোসেন স্থানীয় প্রভাবশালী ঠিকাদার হওয়ায় তার বিরুদ্ধে কেঊ মুখ খুলতে সাহস পান না।

পাবনা গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম বলেন,“এখানে যারা চাকরি করতে এসেছেন তারা সবাই বাইরে থেকে এসেছেন। ফলে অনেক সময় সমঝোতা করে চলতে হয়। এ ঘটনার পর সেই ঠিকাদারের লাইসেন্স বাতিলের বিষয়টি আমাদের বিবেচনায় আছে।

ঘটনার ব্যাপারে ঠিকাদার নয়নের বক্তব্য জানতে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে জুন মাসের প্রথম সপ্তাহে পাবনা গণপূর্ত অফিসে ক্ষমতাসীন দলের সমর্থক ঠিকাদাররা অস্ত্র নিয়ে মহড়া দিয়েছিলেন। গণমাধ্যমে খবর প্রকাশের পর ঘটনাটি নিয়ে তোলপাড় হয়। পুলিশ তদন্ত করে তখন দুই ঠিকাদারের অস্ত্রের লাইসেন্স বাতিল করেছিল।