যশোরে নবজাতক চুরির ঘটনায় গ্রেফতার ৩

যশোরে নবজাতক চুরির ঘটনায় গ্রেফতার ৩

যশোরে নবজাতক চুরির ঘটনায় গ্রেফতার ৩

যশোর নাভারণ ক্লিনিক হতে নবজাতক চুরির সাথে জড়িত থাকার অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে পিবিআই। বুধবার ২৯ সেপ্টেম্বর বিকেলে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন,ঝিকরগাছা উপজেলার বাঁকড়া হাজিরবাগ গ্রামের শাহীনের স্ত্রী মোসাঃ নাছিমা খাতুন, ঝিকরগাছা উপজেলার রায়পটন গ্রামের ইয়াকুবের ছেলে সাজু ও বেনাপোল পোর্ট থানার অন্তর্গত বিত্তি আঁচড়া গ্রামের সুজন হোসেনের ছেলে রিংকু চক্রবর্তী ওরফে রিংকু।

পিবিআই জানায়, গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টায় ঝিকরগাছা উপজেলার মধুখালী গ্রামের মৃত সাদেক আলীর ছেলে বিল্লাল হোসেনের স্ত্রী মোছাঃ রেকসানা খাতুন শার্শা থানাধীন উত্তর বুরুজবাগান গ্রামের নাভারণ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপ্রচারের মাধ্যমে একটি মেয়ে সন্তান জন্ম দেন। পরবর্তীতে ৯ সেপ্টেম্বর দুপুর ২ টা ২০ মিনিটের মধ্যে সকলের অগোচরে ক্লিনিকের বিছানা থেকে ১ দিনের নবজাতক শিশু মেয়ে চুরি হয়। এ ব্যাপারে শার্শা থানায় মামলা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিয়াউর রহমান মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা সোয়া ৬ টায় অভিযান চালিয়ে শিশু চুরির সাথে জড়িত নাছিমা খাতুন ও সাজুকে গ্রেফতার করে।

পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক বুধবার ২৯ সেপ্টেম্বর বিকেলে নবজাতক চুরির সাথে জড়িত প্রধান অভিযুক্ত রিংকু চক্রবর্তীকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পিবিআই। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, ঘটনার দিন রিংকু চক্রবর্তী ও সাজু ঐ ক্লিনিক থেকে নবজাতক চুরি করে নাসিমা খাতুনের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে।

গ্রেফতারকৃতদের মধ্যে নাছিমা খাতুন ও সাজুকে বুধবার জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মোঃ সাইফুদ্দিন হোসাইনের আদালতে সোপর্দ করা হলে তারা স্বেচ্ছায় চুরির বর্ণনা দিয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। বিচারক গ্রেফতারকৃত তিনজনকে কারাগারে প্রেরণ করেন।