যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটের ফ্লাইটের উদ্বোধন

যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটের ফ্লাইটের উদ্বোধন

যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটের ফ্লাইটের উদ্বোধন

যশোরকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক বিমান বন্দর করা হবে। ভৌগলিক অবস্থানের কারণেই যশোর এর যোগ্য। তারই ধারাবাহিকতায় যশোর বিমান বন্দরের টার্মিনাল সম্প্রসারণ করা হয়েছে। এ প্রক্রিয়া চলমান থাকবে।

বৃহস্পতিবার যশোর বিমানবন্দরে যশোর-চট্টগ্রাম ও যশোর-কক্সবাজার রুটে ইউএস বাংলা ফ্লাইট চালুর উদ্বোধনকালে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এ কথা বলেন। তিনি আরও বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স তাদের ব্যবসা সম্প্রসারণের অংশ হিসেবে যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজারে ফ্লাইট চালু করেছে। যশোর, চট্টগ্রাম ও কক্সবাজার অ লের ব্যবসা, পর্যটন ও শিল্প সম্প্রসারণ করতে এই ফ্লাইটগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমরা চাই বাংলাদেশের এয়ারলাইনগুলো এভাবেই বাংলাদেশের গন্ডি পেরিয়ে পৃথিবীর সব দেশে বাংলাদেশের পতাকা বহন করে ফ্লাইট পরিচালনা করুক।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, ২০১৪ সালে মাত্র ১৫০ জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে অভ্যন্তরীণ রুটে আমাদের যাত্রা শুরু হয়েছিলো। আজ অভ্যন্তরীণ রুট ছাড়াও দোহা, মাস্কাট, গুয়াংজু সহ ৯টি আন্তর্জাতিক রুটে ইউএস বাংলার ফ্লাইট চলাচল করে। এখন আমাদের কর্মকর্তা-কর্মচারী দেড় সহস্রাধিক। আগামী দু’বছরের মধ্যে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটগুলো আরও সম্প্রসারণ করা হবে।

এসময়ে বর্তমানের ১৪টি এয়ারক্রাফটের সাথে আরও ১৬টি অত্যাধুনিক এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা রয়েছে আমাদের। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে। একই দিন বিকেল ৫টা ১০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে যশোরের উদ্দেশ্যে যাত্রা করবে। এছাড়া পর্যটকদের সময় ও অর্থ সাশ্রয়ের উদ্দেশ্যে যশোর থেকে দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কক্সবাজারে সপ্তাহে চার দিন ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

প্রাথমিকভাবে শনি, সোম, বুধ ও শুক্রবার যশোর থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। অপরদিকে কক্সবাজার থেকে বিকেল ৩টা ২৫ মিনিটে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার টাকা। এছাড়া যশোর থেকে কক্সবাজার ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া সাড়ে ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১৩ হাজার টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, যশোর-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল নাসির উদ্দিন, ঝিনাইদহের সাংসদ আনোয়ারুল আজিম আনার, খুলনা রেজ্ঞের ডিআইজি ড. খন্দকার মহিব উদ্দিন, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

এর আগে প্রতিমন্ত্রী ফিতা কেটে যশোর-চট্টগ্রাম রুটের ফ্লাইটের উদ্বোধন করেন। এয়ারক্রাফটে ঢুকে যাত্রীদের সাথে মতবিনিময় করেন তিনি।