ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের জন্য করা হয়নি: আইনমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের জন্য করা হয়নি: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের জন্য করা হয়নি। যারা দেশের বাইরে বসে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে, তাদের বিরুদ্ধে এ আইনে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ইভ্যালির মতো ডিজিটাল গ্রাহক প্রতারণায় যারা জড়িত, তাদের বিরুদ্ধেও ডিজিটাল নিরাপত্তা আইনে পদক্ষেপ নেওয়ার প্রস্তাবনাও কিন্তু দেওয়া হয়েছে।

রবিবার (১০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে মিট দ্য রিপোর্টার্সে তিনি একথা বলেন। ডিআরইউ সভাপতি মোরসালিন নোমানির সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মসিউর রহমান খান। এসময় রাজারবাগ দরবার শরিফের সংবাদ প্রচার করায় সাংবাদিকদের হুমকি দেওয়া হয়েছে এমন এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, কোনো সাংবাদিককে যদি হয়রানি করা হয়, তবে তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। হয়রানি বন্ধে যা করা দরকার, তাই করা হবে।

সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন হবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে নতুন কমিশন গঠন করতে হবে। ফলে এই সময়ের মধ্যে নতুন আইন করে সেই আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করার কোনো সুযোগ নেই। তাই আগে কমিশন গঠন হবে।’