দিল্লিকে হারিয়ে আইপিএলের ফাইনালে চেন্নাই

দিল্লিকে হারিয়ে আইপিএলের ফাইনালে চেন্নাই

দিল্লিকে হারিয়ে আইপিএলের ফাইনালে চেন্নাই

আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস। এ নিয়ে নবমবারের মতো ফাইনালে জায়গা করে নিল চেন্নাই।  

রবিবার রাতে দুবাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে দিল্লি। জবাবে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই। 

১৭৩ রানের লক্ষ্য তাড়ায় খেলতে নেমেই ৩ রানের মাথায় ফাফ ডু প্লেসিসকে হারিয়ে বসে চেন্নাই। শুরুতেই উইকেট হারিয়ে ঘাবড়ে না গিয়ে প্রতিরোধ গড়ে তোলেন রুটুরাজ গাইকোয়াদ ও রবিন উথাপ্পা। দ্বিতীয় উইকেটে এই দুই জন গড়েন ১১০ রানের জুটি।

৪৪ বলে ৬৩ রান করে উথাপ্পার বিদায়ের পর বিপদে পড়ে চেন্নাই। অবশ্য দুর্দান্ত ইনিংস খেলতে থাকা গাইকোয়াদ আগলে রাখে দলকে। শেষদিকে ৫০ বলে ৭০ রান করে সাজঘরে ফিরেন তিনি। এরপর খেই হারিয়ে ফেলে চেন্নাই। ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি শার্দূল ঠাকুর ও আম্বাতি রাইডু।  

শেষদিকে মঈন আলি নেমে ১৬ রান করে সাজঘরে ফিরলে দলের জয় অনিশ্চিত হয়ে পড়ে। তবে অধিনায়ক ধোনি নেমেই দুর্দান্ত এক ইনিংস খেলেন। ভারতীয় সাবেক এ অধিনায়কের ৬ বলে ১৮ রানের ক্যামিও ইনিংসে ২ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে চেন্নাই।