মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় নবান্নে আগুন

মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় নবান্নে আগুন

মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় নবান্নে আগুন

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের প্রশাসনিক সদর দফতর ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় নবান্নের ১৪ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) ১২টার কিছু সময় পরে হঠাৎই নবান্নের ১৪ তলা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। মুহূর্তে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই বহুতলে অগ্নিকাণ্ডের খবর মিলতেই জোরদার তৎপরতা নেয় দমকল। মুহূর্তের মধ্যে পৌঁছে যায় দমকলের তিনটি ইঞ্জিন। দমকলকর্মীদের সঙ্গে সাহায্যে এগিয়ে আসেন কর্তব্যরত পুলিশকর্মীরাও। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

হাওড়ায় অবস্থিত এই বহুতলে আচমকা আগুন লাগার খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কর্তব্যরত পুলিশকর্মীরাই ওই ধোঁয়া দেখতে পান। নবান্নে আগুন লেগেছে বলে খবর চাউর হতেই এলাকায় ভিড় জমে যায়। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলও। দমকলের তিনটি ইঞ্জিন পৌঁছে যায় নবান্নে। দ্রুত আগুনের উৎসস্থল খুঁজে বের করা হয়।

আগুন নেভানোর কাজে দমকলকর্মীদের সাহায্য করতে এগিয়ে আসেন কর্তব্যরত পুলিশকর্মীরাও। নবান্নের ১৪ তলার যে জায়গা থেকে ধোঁয়া বের হচ্ছিল, সেখানেই পৌঁছে যান দমকলকর্মীরা। দ্রুত পরিস্থিতি স্বাভাবিবক করা হয়।

তবে বড়সড় কিছু ঘটেনি বলেই জানিয়েছেন দমকলকর্মীরা। বিপদ বাড়ার আগেই দ্রুত তাঁরা পরিস্থিতি সামাল দিয়েছেন। সম্ভবত এয়ার কন্ডিশন মেশিনের পাইপ থেকে আগুন ধরে যায় বলে মনে করা হচ্ছে। বিশদে পরিস্থিতি খতিয়ে দেখার পরেই এব্যাপারে স্পষ্ট করে কিছু জানানো যেতে পারে বলে দমকলকর্মীরা জানিয়েছেন।

সূত্র :  ইন্ডিয়ান এক্সপ্রেস