বিশ্বের সবচেয়ে লম্বা নারীর মতে অন্যদের থেকে আলাদা বৈশিষ্ট থাকা ভালো

বিশ্বের সবচেয়ে লম্বা নারীর মতে অন্যদের থেকে আলাদা বৈশিষ্ট থাকা ভালো

বিশ্বের সবচেয়ে লম্বা নারীর মতে অন্যদের থেকে আলাদা বৈশিষ্ট থাকা ভালো

উচ্চতার দিক থেকে বিশ্বের সবচেয়ে লম্বা নারী রুমাইসা গেলগির অভিমত, অন্যদের থেকে আলাদা বৈশিষ্ট্য থাকা ভালো। তিনি সাত ফুট ০.৭ ইঞ্চি (২ মিটার ১৫ সেন্টিমিটার) লম্বা। তিনি সব সময়ই স্বতন্ত্র বৈশিষ্ট্যের অধিকারী ছিলেন। বর্তমানে তিনি বিশ্বের সবচেয়ে লম্বা নারী হিসেবে স্বীকৃতিও পেয়েছেন। তিনি এ স্বীকৃতি পাওয়ার বিষটিকে অন্যভাবে উদযাপন করতে চান।

রুমাইসা গেলগির বয়স এখন ২৪ বছর। এ সপ্তাহে তিনি বিশ্বের সবচেয়ে লম্বা নারী হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পেয়েছেন। তিনি জন্ম থেকেই উইভার সিন্ড্রোম নামের রোগে ভুগছেন। এটা একটি দুর্লভ জেনেটিক রোগ। এ রোগে আক্রান্ত ব্যক্তি বিভিন্ন সমস্যায় ভোগেন তার মধ্যে দ্রুত লম্বা হয়ে যাওয়াটাও একটি সমস্যা।ওয়াকিং ফ্রেমের সাহায্যে গর্ব নিয়ে দাঁড়িয়ে থাকা রুমাইসা গেলগি বলেন, অন্যদের থেকে আলাদা বৈশিষ্ট্যের অধিকারী হওয়া খারাপ নয়, যেমনটা আপনারা ভেবে থাকেন। এটা আপনাকে অপ্রত্যাশিত সাফল্য এনে দিবে।

এটা রুমাইসা গেলগির দ্বিতীয় বিশ্ব রেকর্ড। এর আগে ২০১৪ সালে মাত্র ১৮ বছর বয়সে বিশ্বের সবচেয়ে লম্বা কিশোরী ছিলেন।রুমাইসা গেলগি তার চলাফেরার জন্য হুইলয়োর বা ওয়াকিং ফ্রেমের সাহায্যে নেন। তিনি আশা প্রকাশ করেন যে উইভার সিন্ড্রোমের মতো দুর্লভ জেনেটিক রোগের বিষয়ে সচেতনতা বাড়াতে তিনি তার এ বিশ্ব রেকর্ডের খেতাবকে ব্যবহার করবেন।

বিশ্বের সবচেয়ে লম্বা এ নারী বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি স্বতন্ত্রতা বা অন্য বৈশিষ্ট্যগুলো যদি অসুবিধাজনক বলে মনে হয় তাকেও সুবিধাজনক অবস্থায় পরিবর্তন করা যায়, তবে এ ক্ষেত্রে আপনারও ইচ্ছা থাকতে হবে। আমি মূলত এ কাজটাই করি।

বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষের নাম সুলতান কোসেন। তিনি আট ফুট ২.৮ ইঞ্চি (২ মিটার ৫১ সে.মি.) লম্বা। তার বাড়িও তুরস্কে।তার বিষয়ে রুমাইসা গেলগি বলেন, তার আশা এক দিন তিনি সুলতান কোসেনের সাথে দেখা করবেন।

সূত্র : রয়টার্স