বাসেত মজুমদারের জানাজা জাতীয় ঈদগাহে সম্পন্ন

বাসেত মজুমদারের জানাজা জাতীয় ঈদগাহে সম্পন্ন

ছবি : সংগৃহীত

বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সম্পাদক বিশিষ্ট আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের নামাজে জানাজা জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে।

কয়েক হাজার আইনজীবী, বিপুল সংখ্যক রাজনৈতিক নেতা-কর্মী, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এবং শুভাকাঙ্খীদের ব্যাপক উপস্থিতির কারণে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে জানাজায় স্থান সংকুলান না হওয়ায় তা জাতীয় ঈদগাহে স্থানান্তর করা হয়। সেখানে বেলা আড়াইটায় বাসেত মজুমদারের জানাজা অনুষ্ঠিত হয়। বাসেত মজুমদারকে তার গ্রামের বাড়ি কুমিল্লায় দাফন করা হবে।

বাসেত মজুমদার আজ সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিংসাধীন অবস্থায় ৮৩ বছর বয়সে মারা য়ান।   তিনি স্ত্রী, দুই পুত্র, কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আইন পেশায় ৫০ বছরেরও বেশি সময় ধরে নিয়োজিত বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি।দুঃস্থ আইনজীবীদের জন্য নিজের নামে ট্রাস্ট ফান্ড গঠন করেছেন তিনি। দেশের বিভিন্ন আইনজীবী সমিতিতে এই ফান্ড থেকে অর্থ সহায়তা দেওয়া হয়।

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সাবেক সভাপতি বাসেত মজুমদার বর্তমানে নবগঠিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক পদে দায়িত্বপালন করেন।