নয়া রূপে ক্রিস্টেন স্টুয়ার্ট

নয়া রূপে ক্রিস্টেন স্টুয়ার্ট

নয়া রূপে ক্রিস্টেন স্টুয়ার্ট

নতুন ছবিতে নয়া রূপে হাজির হতে চলেছেন হলিউডের জনপ্রিয় তারকা ক্রিস্টেন স্টুয়ার্ট। তার নতুন এ ছবির নাম ‘স্পেন্সার’।

প্রিন্স চার্লসের সঙ্গে প্রয়াত ডায়ানার বিয়ে বিচ্ছেদের ঘটনা তুলে ধরা হয়েছে ছবিটিতে। সব মিলিয়ে তিনদিনের একটু বেশি সময়ের গল্প বলা হবে। গল্পের শুরু হবে ইংল্যান্ডের নরফোকে অবস্থিত সান্ড্রিংহামে হাউজ অব উইন্ডসরে। কাহিনীতে দেখা যাবে, স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ার বিষয়টি বড়দিনের ছুটিতে উপলব্ধি করেন ডায়ানা।

‘স্পেন্সার’-এ প্রিন্সেস ডায়ানা চরিত্রে অভিনয় করেছেন ক্রিস্টেন স্টুয়ার্ট। এ চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে তিনি বলেন, প্রিন্সেস ডায়ানাকে চেনেন না এমন মানুষ খুঁজে পাওয়া দায়।

তার ব্যক্তিত্ব, সৌন্দর্য এখনো মানুষকে আকৃষ্ট করে। এমন একটি চরিত্র করতে গিয়ে নিজেকে নানাভাবে তৈরি করতে হয়েছে। বিশেষ করে তার আগের ভিডিওগুলো বার বার দেখেছি। তার কথা বলার ভঙ্গি, আচার-ব্যবহার সবই ছিল অনন্য। এ কারণই মৃত্যুর এত বছর পরও প্রিন্সেস ডায়ানা মানুষের মনে গেঁথে আছেন এখনো। এ চরিত্রে অভিনয় করতে অনেক গবেষণাও করতে হয়েছে।

তার ও তার পরিবার ও ঘনিষ্ঠজনদের সম্পর্কে বিস্তর পড়াশোনা করেছি। আর শুটিংয়ে নেমে বার বার মনে হচ্ছিল আমি যেন নব্বইয়ের দশকে চলে গেছি। কিছু সময়ে মনে হচ্ছিলো আমি ক্রিস্টেন স্টুয়ার্ট নই, প্রিন্সেস ডায়ানাই। এমন উপলব্ধি আমাকে কাজটি করতে অনেক সহযোগিতা করেছে। কথায় কথায় এ অভিনেত্রী বলেন, ছবিটির গল্প অনেক চমৎকার। আশা করছি কাজটি ভালো লাগবে সবার।