ইবির ধর্মতত্ত্বে ভর্তির সাক্ষাৎকার ২৮ নভেম্বর শুরু

ইবির ধর্মতত্ত্বে ভর্তির সাক্ষাৎকার ২৮ নভেম্বর শুরু

ফাইল ছবি

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আগামী ২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে ইউনিট সমন্বয়য়কারী অধ্যাপক ড. এয়াকুব আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকাশিত ফলের ভিত্তিতে ২৪০টি আসনের জন্য মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের মেধাক্রমানুসারে আগামী ২৮ থেকে ৩০ নভেম্বর অফিস চলাকালীন সময়ে অনুষদ ভবনের ৪র্থ তলায় সমন্বয়কারীর কার্যালয়ে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকার সভায় চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র প্রদান করা হবে এবং প্রদত্ত নির্দেশনা অনুযায়ী সাক্ষাৎকারের দিন থেকে ১ ডিসেম্বরের মধ্যে প্রয়োজনীয় ভর্তি ফি প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। উক্ত সময়ের মধ্যে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তি হওয়ার আর কোনো সুযোগ থাকবে না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তির পর আসন খালি থাকা সাপেক্ষে প্রথম অপেক্ষমান তালিকার প্রার্থীদের ৫ ও ৬ ডিসেম্বর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। তাদেরকে ৭ ডিসেম্বরের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এরপরও আসন খালি থাকলে ২য় অপেক্ষমান তালিকার প্রার্থীদের সাক্ষাৎকারের তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে। ভর্তি হওয়া শিক্ষার্থীরা ৮ থেকে ২২ ডিসেম্বরের মধ্যে বিভাগ পরিবর্তনের সুযোগ পাবে।

সাক্ষাৎকারে ভর্তি”ছু শিক্ষার্থীদেরকে পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশীট, সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র, সদ্য তোলা আট কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি উপস্থাপন করতে হবে।

 

এ বিষয়ে ‘ডি’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ড. এয়াকুব আলী বলেন, ‘আমরা প্রথম দিনেই মেধাতালিকায় থাকা সকল শিক্ষার্থীর সাক্ষাৎকার নেওয়ার চেষ্টা করব। অফিস সময় সকাল সাড়ে নয়টা থেকে বিকেল সাড়ে চারটার পর্যন্ত নেওয়ার পর যারা বাকি থাকবে তাদের পরবর্তী দিন সাক্ষাৎকার নেওয়া হবে। মেধাতালিকায় থাকা শিক্ষার্থীরা ২৮ থেকে ৩০ নভেম্বর অফিস চলাকালীন যেকোনো সময় এলে সাক্ষাৎকার দিতে পারবে। তবে বিষয় বরাদ্দের ক্ষেত্রে ক্রমঅনুযায়ী সাক্ষাৎকারে উপস্থিতির উপর অগ্রাধিকার দেওয়া হবে।’