স্যানিটারি ন্যাপকিন ব্যবহারে সচেতনতামূলক অনুষ্ঠান

স্যানিটারি ন্যাপকিন ব্যবহারে সচেতনতামূলক অনুষ্ঠান

স্যানিটারি ন্যাপকিন ব্যবহারে সচেতনতামূলক অনুষ্ঠান

‘লেট’স ফ্লাই (চল উড়ি) শ্লোগানে আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর হাইজিন প্রডাক্ট “ফ্লাই স্যানিটারি ন্যাপকিন” নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । রোববার আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক-উল হক মিলনায়তনে দুই পর্বে এ সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আদ্-দ্বীন হাসপাতালে কর্মরত নার্স ও আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত ফাতেমা নার্সিং কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের পরিচালক ও আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন, ফাতেমা নার্সিং কলেজের প্রিন্সিপাল উম্মে কুলসুম।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. জামালুন্নেসা বলেন, স্বাস্থ্য সেবায় নার্সদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নার্সিংয়ের মত মহৎ পেশায় নিয়োজিত করে তোমরা মানবসেবায় জীবন উৎসর্গ করতে পারবে। জীবনে চ্যালেন্জ মোকাবেলা করে সগৌরবে এগিয়ে যেতে হবে। তিনি আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর মানসম্মত হাইজিন প্রডাক্ট “ফ্লাই স্যানিটারি ন্যাপকিন” ব্যবহারে উৎসাহিত করেন এবং নারীদের পিরিয়ডের সময় বিভিন্ন রোগ থেকে বাঁচতে ন্যাপকিন ব্যবহারে পারিবারিক ও সামাজিকভাবে সচেতন করে গড়ে তোলার আহ্বান জানান। 

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহা-পরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, নার্সরা সমাজের প্রতিটি স্তরে সচেতনতা সৃষ্টি করতে পারে। তাই আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর ফ্লাই স্যানিটারি ন্যাপকিনের ব্যবহারে সচেতন করতে হবে।

আনুষ্ঠানে ফাতেমা নার্সিং কলেজের ভাইস প্রিন্সিপাল কোহিনুর বেগম, নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠান সঞ্চালনা করেন আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর বিজনেস ডেভেলপমেন্ট অফিসার জুনায়েদ বিন গিয়াস ও আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর সাদিয়া।