নয় ঘণ্টা বন্ধ থাকার পর কাজিরহাট-আরিচা রুটে ফেরি চলাচল স্বাভাবিক

নয় ঘণ্টা বন্ধ থাকার পর কাজিরহাট-আরিচা রুটে ফেরি চলাচল স্বাভাবিক

ফাইল ছবি

পাবনা প্রতিনিধি:দু’টি ট্রাক ফেরিতে ওঠার সময় উল্টে পড়ায় ফেরি চলাচল বন্ধ থাকর নয় ঘণ্টা পর কাজিরহাট-আরিচা রুটে ফেরি চলাচল শুরু হয়েছে। পাবনার কাজিরহাট ফেরি টার্মিনালের পন্টুনে দু’টি ট্রাক উল্টে কাজিরহাট-আরিচা রুটে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হওয়ায় প্রায় তিন শতাধিক মালামাল বোঝাই ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় আটকা পড়ে।

মঙ্গলবার রাত সাড়ে আটটায় কাজিরহাট ফেরির ব্যবস্থাপক মাবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এদিন সকাল সাড়ে ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় ফেরিতে ওঠার সময় দু’টি ট্রাক উল্টে ফেরি চলাচল ব্যাহত হয়।

যাত্রী ও চালকদের অভিযোগ, কাজিরহাট-আরিচা নৌপথে ছয় থেকে সাতটি ফেরির প্রয়োজন। কিন্তু আছে চারটি।  যে চারটি চলছে তাও আবার ছোট এবং ধীরগতি সম্পন্ন এবং ত্রুটিপূর্ণ। ফলে কাজিরহাট ফেরি টার্মিনালে সব সময়ই যানবাহনের ভিড় লেগেই থাকে। যেখানে তিনটি পন্টুনের প্রয়োজন, সেখানে একটি মাত্র পন্টুন। তারা আরও দু’টি পন্টুন স্থাপনের দাবি জানান।

বিআইডব্লিউটিসির কাজিরহাট ফেরি টার্মিনালের ব্যবস্থাপক মাহবুবুর রহমান রাত সাড়ে আটটায় জানান, কিচ্ছুক্ষণ আগে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তিনি বিকল্প পন্টুন স্থাপনের জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন জানান।