চ্যাম্পিয়নস ট্রফি খেলতে আসছে না মালয়েশিয়া

চ্যাম্পিয়নস ট্রফি খেলতে আসছে না মালয়েশিয়া

ফাইল ছবি

আগামী ১৪ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি। কিন্তু মালয়েশিয়ার জাতীয় হকি দলের একজন খেলোয়াড়ের করোনা পজিটিভ হওয়ায় শেষ মুহূর্তে দেশটি টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছে।

করোনায় কেউ আক্রান্ত হলে মালয়েশিয়ার নিয়ম হচ্ছে, পুরো দলকেই কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই নিয়মের কারণেই মালয়েশিয়া এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে নাম প্রত্যাহার করেছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ। 

তিনি বলেন, মালয়েশিয়া আমাদের সঙ্গে এ বিষয়ে কথাবার্তা বলে আসছিল। কোয়ারেন্টাইন শেষ করে তারা এলে আমরা যথাসময়ে টুর্নামেন্ট শেষ করতে পারব না। তারা কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করার জন্য মালয়েশিয়ান রাজার কাছে আবেদন করেছিল। রাজা সে আবেদন প্রত্যাখ্যান করেছেন। বিষয়টি আমরা এশিয়ান হকি ফেডারেশনকে জানিয়েছি।

আগের সূচি অনুযায়ী মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে আগামী ১৪ ডিসেম্বর উদ্বোধনী দিনে এশিয়ার র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা মালয়েশিয়ার মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু এখন মালয়েশিয়াকে বাদ দিয়ে টুর্নামেন্টের নতুন সূচি হচ্ছে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী অন্য দেশগুলো হচ্ছে জাপান, দক্ষিণ কোরিয়া, ভারত ও পাকিস্তান।