অবশেষে নিউজিল্যান্ডে অনুশীলনের জন্য মাঠে নামল টাইগাররা

অবশেষে নিউজিল্যান্ডে অনুশীলনের জন্য মাঠে নামল টাইগাররা

প্রায় দেড় সপ্তাহ অপেক্ষার পর অবশেষে মাঠে নেমেছে বাংলাদেশ দল

প্রায় দেড় সপ্তাহ অপেক্ষার পর অবশেষে মাঠে নেমেছে বাংলাদেশ দল। ১ জানুয়ারি থেকে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতি নিচ্ছেন তারা।

সর্বশেষ করোনা টেস্টে বাংলাদেশ দলের সব সদস্যের করোনা নেগেটিভ এসেছে। ফলে কোয়ারেন্টিন থেকে বেরিয়ে সিরিজের প্রস্তুতি শুরু করছে টাইগাররা।

এই সিরিজটি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। নিউজিল্যান্ডে যাওয়ার আগে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে এই ইভেন্টের প্রথম সিরিজ খেলেছিল বাংলাদেশ। যদিও পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ দল ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে এবং তখন থেকে কঠোর কোয়ারেন্টিনের মধ্যে ছিল। সেখানে প্রথম কোভিড-১৯ পরীক্ষায় সব খেলোয়াড় ও সাপোর্ট স্টাফ নেগেটিভ এসেছে। কিন্তু দ্বিতীয় টেস্টে বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা পজেটিভ এলে টাইগারদের তিন দিনের ইন-রুম কোয়ারেন্টিন শেষ করার পরেও মাঠে নামতে নিষেধাজ্ঞা দেয়া হয়।

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘বাইরে অনুশীলন করতে পারাটা দারুণ। এই ১১ দিন ছেলেদের জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। সুতরাং ছেলেরা উজ্জ্বল রোদ ও নীল আকাশে বাইরে থাকতে পেরে খুশি।’

বাংলাদেশ দল ব্যাটিং ও বোলিংয়ে অভ্যস্ত হওয়ার জন্য দুই দিন অনুশীলন চালিয়ে যাবে এবং সিরিজের প্রথম টেস্টের আগে ছয় দিনের প্রস্তুতি ক্যাম্পের জন্য তৌরাঙ্গায় যাবেন তারা।

সূত্র : ইউএনবি