সমাজ সেবার নিয়োগ পরীক্ষা হঠাৎ স্থগিত; ৬ লক্ষাধিক পরীক্ষার্থী হয়রানির শিকার

সমাজ সেবার  নিয়োগ পরীক্ষা হঠাৎ স্থগিত;  ৬ লক্ষাধিক পরীক্ষার্থী হয়রানির শিকার

ফাইল ছবি

পাবনা প্রতিনিধি: সমাজসেবা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা হঠাৎ স্থগিত ঘোষণা করায় সাড়ে ৬ লক্ষাধিক পরীক্ষার্থী হতবাক হয়ে পড়েছেন। শুক্রবার (২৪ ডিসেম্বর ) বিকেল তিনটায় সমাজসেবা অধিদপ্তরের সমাজকর্মী (ইউনিয়ন) স্থায়ী রাজস্ব পদে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। সৈয়দ নূরুল বাসির, পরিচালক (প্রশাসন ও অর্থ) ও সভাপতি, বিভাগীয় নিয়োগ কমিটি, সমাজসেবা অধিদপ্তর স্বাক্ষরিত ৪১.০১.০০০০.০০৯.১১.০০৪.২১.১৬৫৮ নং স্মারকে, ০৮ পৌষ ১৪২৮, ২৩ ডিসেম্বর ২০২১ তারিখে নোটিশে অনিবার্য কারণ দেখিয়ে নিয়োগ পরীক্ষা স্থগিত ঘোষণা করেন।

সারাদেশ থেকে এসব পরীক্ষার্থী বাস, ট্রেনসহ বিভিন্ন যানবাহনে ঢাকায় যাওয়ার পথে জানতে পারেন পরীক্ষা স্থগিতের ঘোষণা। তখন তাদের মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়ে। ৪শ’ ৬৩টি পদে মোট পরীক্ষার্থী হলো ৬ লাখ ৬২ হাজার ২শ’ ৭০ জন।

সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ঘোষিত এ নিয়োগ পরীক্ষা ইতোপূর্বে একবার স্থগিত ঘোষণা করা হয়েছিল। তখন এ পরীক্ষা দেশের বিভাগীয় শহরে পরীক্ষা কেন্দ্র করা হয়েছিল। দ্বিতীয়বার বৃহস্পতিবার এ পরীক্ষা হঠাৎ স্থগিত করা হলো। এবার এ পরীক্ষা ঢাকাকেন্দ্রীক এলাকায় হওয়ার কথা ছিল।

একইদিন অধিদপ্তরের গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্থগিত এ পরীক্ষা শুক্রবার(২৪ ডিসেম্বর ) বিকেল তিনটায় ঢাকা সিটি, কেরানীগঞ্জ, ধামরাই, টঙ্গী, গাজিপুর, সাভার, নারায়ণগঞ্জ হওয়ার কথা ছিল। পরিবর্তিত পরিস্থিতিতে যেহেতু পূর্ব নির্ধারিত কেন্দ্রের পরিবর্তে নতুন কেন্দ্রে পরীক্ষা হবে কারণ দেখানো হয়েছে। 

নিয়োগ পরীক্ষায় অংশ নিতে দক্ষিণ ও উত্তরাঞ্চল থেকে ঢাকামুখি বাসযাত্রী পরীক্ষার্থী সোহেল রানা সিদ্দিক, এনামুল হকসহ অনেক পরীক্ষার্থী মানিকগঞ্জ থেকে জানান,‘এ পরীক্ষা নিয়ে তালবাহানা করা হচ্ছে। লক্ষ লক্ষ পরীক্ষার্থীর সাথে তামাশা করা হচ্ছে। হয়রানিমূলক এধরণের তালবাহানা কর্তৃপক্ষের বন্ধ করা উচিৎ। দু’দিন আগে যদি স্থগিত ঘোষণা করতো তা’হলে অন্তত: পক্ষে সাড়ে ছয় লক্ষাধিক পরীক্ষার্থীর হয়রানির শিকার হতে হতো না।