শেখ রাসেলের জীবনী অবলম্বনে ‘আমি মায়ের কাছে যাব’

শেখ রাসেলের জীবনী অবলম্বনে ‘আমি মায়ের কাছে যাব’

শেখ রাসেলের জীবনী অবলম্বনে ‘আমি মায়ের কাছে যাব’

‘মহামানবের দেশে’ গল্প অবলম্বনে নির্মিত হয়েছে কাহিনীচিত্র ‘আমি মায়ের কাছে যাব’। এটি মূলত শহীদ শেখ রাসেলের জীবনকাহিনী অবলম্বনে নির্মিত কাহিনীচিত্র। রচনা করেছেন সহিদ রাহমান এবং নাট্যরূপ করেছেন আওরঙ্গজেব। কাহিনীচিত্রটি নির্মাণ করেছেন ফরিদ উদ্দিন মোহাম্মদ।

কাহিনীচিত্রটিতে গীতালি দাশ গুপ্তা চরিত্রে অভিনয় করেছেন দেশবরেণ্য অভিনেত্রী তারিন জাহান এবং শেখ রাসেল চরিত্রে অভিনয় করেছেন শিশুশিল্পী দিহান। এ ছাড়া কাহিনীচিত্রটিতে সুরুজ আলী চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, রাশেদা জামান চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম।

কাহিনীচিত্রটিতে অভিনয় প্রসঙ্গে তারিন জাহান বলেন, ‘মহামানবের দেশে গল্প অবলম্বনে আমি মায়ের কাছে যাব কাহিনীচিত্রটির স্ক্রিপ্টটা খুব সুন্দর। সত্যি বলতে কী, আবেগের জায়গা থেকে স্ক্রিপ্টিংটা অসাধারণ হয়েছে। সব কিছু মিলিয়ে কাহিনীচিত্রটি খুব ভালো হয়েছে।

এখন শুধু অপেক্ষায় আছি পূর্ণ সম্পাদনার পর মিউজিকের কাজ শেষে কেমন হবে। কারণ আবেগের জায়গাগুলো যথাযথভাবে ফুটিয়ে তোলার ক্ষেত্রে ঠিকঠাকভাবে মিউজিক ব্যবহার করাটা খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। আগেও তারিনকে এই ধরনের কাজে দর্শক দেখেছেন। এই ধরনের গল্পে তারিনকে বেশ মানায়।

 যে কারণে মূলত যারা এই ধরনের কাজের উদ্যোক্তা তারা তাকে নিয়েই কাজ করতে ভীষণ আগ্রহ প্রকাশ করেন এবং নির্মাণ শেষে নির্মাতাও আবারো কাজ করা নিয়ে ইচ্ছা প্রকাশ করেন। কারণ, তারিন যখন অভিনয় করেন তখন চরিত্রের মধ্যে ডুবে থেকে পূর্ণ মনোযোগ দিয়েই অভিনয়টা করার চেষ্টা করেন।