এসএসসির ফল পুনর্নিরীক্ষণ করবেন যেভাবে

এসএসসির ফল পুনর্নিরীক্ষণ করবেন যেভাবে

ফাইল ছবি

চলতি বছরের এসএসসি ও সমমান (দাখিল এবং কারিগরি) পরীক্ষার ফল বৃহস্পতিবার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে গড় পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ এবং মোট জিপিএ ৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩৪০ জন। এ পরীক্ষায় কেউ যদি মনে করে ফলাফল আশানুরূপ হয়নি, তবে ফল পুনর্নিরীক্ষণের আবেদন করা যাবে। মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে এই আবেদন করা যাবে।

ফল পুনর্নিরীক্ষণের জন্য শুক্রবার থেকে ৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পুনর্নিরীক্ষণের আবেদনের বিষয়ে শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ও মোবাইল অপারেটর টেলিটকের ওয়েবসাইট থেকে জানা যাবে। 

ঢাকা বোর্ড তাদের ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টেলিটক প্রিপেইড সিম থেকে মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর>স্পেস>বিষয় কোড (একাধিক বিষয় থাকলে কমা দিয়ে) লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কাটা হবে, তা জানিয়ে দেওয়া হবে। সঙ্গে থাকবে একটি পিন নম্বর। রাজি থাকলে আবার মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে PIN নম্বর দিয়ে পরীক্ষার্থীর যোগাযোগের নম্বর দিয়ে আবার ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

প্রতি বিষয় পুনর্নিরীক্ষণের জন্য খরচ হবে ১২৫ টাকা।