দেহ ও মনের সুস্থতায় নিয়মিত শরীরচর্চা অপরিহার্য: মেজর জেনারেল তারেক

দেহ ও মনের সুস্থতায় নিয়মিত শরীরচর্চা অপরিহার্য: মেজর জেনারেল তারেক

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ময়মনসিংহ প্রতিনিধি: ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও জমকালো আয়োজনের মধ্য দিয়ে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের মাঠে বুধবার বিকালে ঘাটাইল সেনানিবাসের এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন,এডব্লিউসি,পিএসসি ৩৯তম আন্তঃ হাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ মুহাঃআব্দুল মান্নান রোকনী স্বাগত বক্তব্য রাখেন।

ক্যাডেটদের কঠোর পরিশ্রমের প্রশংসা এবং ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করে ঘাটাইল সেনানিবাসের এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন ক্যাডেটদের কঠোর পরিশ্রমের প্রশংসা করে বলেন ক্যাডেট কলেজে আন্তঃ হাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বৃহৎ পরিসরে সংঘটিত তেমনি একটি অনুষ্ঠান, যার মাধ্যমে মেধাবী ও প্রতিশ্র“তিশীল ক্যাডেটরা নিজেদের স্বতঃস্ফুর্ত ভাবে তুলে ধরে, একই সঙ্গে সাফল্য ও পুরস্কার অর্জন করে। আগামী দিনে এই ধারা অব্যাহত রাখার জন্য ক্যাডেটদের তিনি উপদেশ দিয়েছেন। তাই দেহ ও মনের সুস্থতা নিশ্চিত করণে নিয়মিত শরীরচর্চা ও ক্রীড়ানুশীলন অপরিহার্য ।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ মুহাঃ আব্দুল মান্নান রোকনী বলেন মনের জন্য যেমন আনন্দ,শরীরের জন্য তেমনি খেলাধুলা,মূলত প্রতিযোগিতার মাধ্যমেই বিকাশ ঘটে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার,যা প্রতিযোগির পাশা পাশি দর্র্শক চিত্তে আনন্দ সঞ্চারিত করে।

জমকালো ও বর্ণিল ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের আন্তঃহাউসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অত্যন্ত উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কলেজের সত্য,সদাচার ও শান্তি এই তিনটি হাউজের শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশ গ্রহন করেন,ছোট দলে ক্যাডেট  (২২৪৫) মেহজাবিন ও বড় দলে ক্যাডেট (২১৯৫) ফারজানা নিজ নিজ বিভাগে শ্রেষ্ঠ ক্রীড়াবিদ হওয়ার গৌরব অর্জন করে।

আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সদাচার হাউজ চ্যাম্পিয়ন এবং শান্তি হাউজ রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। শিক্ষা,সহ শিক্ষা ও শৃংখলা সকল কর্মকান্ডের উপর ভিত্তি করে ২০২১ সালে সার্বিক বিজয়ী শান্তি হাউজ এবং রানার আপ সদাচার হাউজ । প্রতিযোগিতা শেষে অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপ্তি ঘটেছে।