শান্তর পর জয়ের ফিফটি, লড়ছে বাংলাদেশ

শান্তর পর জয়ের ফিফটি, লড়ছে বাংলাদেশ

শান্তর পর জয়ের ফিফটি, লড়ছে বাংলাদেশ

৩২৮ রানে কিউইদের অল আউট করে দেয়ার পর বাংলাদেশ ব্যাট হাতে সামর্থ্যের জানান দিচ্ছে। চলছে তৃতীয় সেশনের খেলা। বাংলাদেশের সংগ্রহ ৫৫ ওভারে ১৩৫ রান, উইকেট পড়েছে একটি।  টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতকের দেখা পেয়েছে নাজমুল হোসেন শান্ত।  এদিকে টেস্টে প্রথম বারের মতো অর্ধশতকের দেখা পেছেয়ে মাহমুদুল হাসান জয়।

প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে শুরু থেকেই কিউই পেসারদের তোপের মুখে ছিলেন বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটসম্যান। তারপরও চাপ সামলে উইকেট ধরে রাখে সাদমান ও জয়। ১৯তম ওভারে গিয়ে প্রথম উইকেটের দেখা পায় নিউজিল্যান্ড। ওয়াগনারের বলে তার হাতেই ক্যাচ দেন ৫৫ বলে ২২ রান করা সাদমান ইসলাম।

এরপর অবশ্য চিত্র ভিন্ন। কিউইদের চোখে চোখ রেখে ব্যাট করে যাচ্ছেন বাংলাদেশের মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। দুজনই পেয়েছেন ফিফটির দেখা।

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে প্রথম ফিফটির দেখা পেলেন জয়। ১৬৫ বলে তিনি পূর্ণ করেন ফিফটি। হাঁকিয়েছেন পাচটি চার। অন্যদিকে নাজমুল হোসেন শান্তর এটি দ্বিতীয় ফিফটি। ৯০ বলে ফিফটি পূর্ণ করেন শান্ত। চারটি চার ও এক ছক্কায় পঞ্চাশ স্পর্শ করেন তিনি। শান্ত ৫৮ ও জয় ৫০ রানে এখন ব্যাট করছেন।

এর আগে দিনের প্রথম সেশনে প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩২৮ রানে অল আউট হয় নিউজিল্যান্ড। ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে খেলতে নামা নিউজিল্যান্ড তাদের শেষ পাঁচ উেইকেট হারায় ৭০ রানের মধ্যে। হেনরি নিকোলস করেন ৭৫ রান। বল হাতে শরিফুল ও মিরাজ তিনটি করে উইকেট নেন। মুমিনুল হক দুটি, ইবাদত নেন একটি উইকেট।