বহিস্কৃতদের আগামীতে দলে জায়গা হবে না : যশোর জেলা আ’লীগ সভাপতি

বহিস্কৃতদের আগামীতে দলে জায়গা হবে না : যশোর জেলা আ’লীগ সভাপতি

বহিস্কৃতদের আগামীতে দলে জায়গা হবে না : যশোর জেলা আ’লীগ সভাপতি

যশোরের ঝিকরগাছায় আসন্ন পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তিনজনকে বহিস্কার করেছে জেলা আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বহিস্কারের তালিকা থাকলেও সংবাদ সম্মেলনের আগ মুহূর্তে ফোন করে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেয়ায় তার বহিস্কার আদেশ স্থগিত করা হয়েছে। আজ দুপুর সাড়ে ১২টায় প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। এসময় তিনি বলেন, নির্বাচনকে ঘিরে বহিস্কৃতদের আগামীতে দলে জায়গা হবে না।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ঝিকরগাছা পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ চারজন বিদ্রোহী হিসেবে মনোনয়ন দাখিল করেন। দলীয় গঠনতন্ত্রের ৪৭ উপধারা অনুযায়ী দলীয় সিদ্ধান্ত অমান্য করায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, আওয়ামী লীগ নেতা একেএম আমিনুল কাদির টুলু, আব্দুল্লাহ আল সাঈদ ও শিপন সরদারকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়। তবে আজ সংবাদ সম্মেলন করে ঘোষণা দেয়ার আগ মুহূর্তে উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ফোন করে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেয়ায় তার বহিস্কারাদেশ স্থগিত রেখে অন্য তিনজনকে বহিস্কার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ সভাপতি আরো বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেয়ায় এখন পর্যন্ত যাদের বহিস্কার করা হয়েছে তারা দলে ফিরতে পারবে না। খুব শিগগিরই সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের সকল কমিটি পুনঃগঠন করা হবে। আর সেই কমিটিতে দলের প্রতি অনুগত ও ত্যাগী নেতারাই স্থান পাবেন।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী সহ-সভাপতি আলী রায়হান, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম, শিল্প ও বাণিজ্য সম্পাদক শেখ আতিকুর বাবু, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনিরুল ইসলামসহ আওয়ামী লীগের নেতৃত্বে উপস্থিত ছিলেন।