যশোর সদর ও কেশবপুর উপজেলার ২৬ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

যশোর সদর ও কেশবপুর উপজেলার ২৬ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

যশোর সদর ও কেশবপুর উপজেলার ২৬ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

যশোর প্রতিনিধি:যশোর সদর ও কেশবপুর উপজেলার ২৬টি ইউনিয়নে আজ নির্বাচন। সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে ভোটগ্রহণ। শীত উপেক্ষা করে ভোটাধিকার প্রয়োগে সকাল থেকেই কেন্দ্রে হাজির হয়েছেন বিপুল সংখ্যক ভোটার। দুই উপজেলার অর্ধশতাধিক ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হলেও শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করতে কেন্দ্র ও আশপাশের এলাকায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।মুলত এই ইউনিয়ন গুলিতে নৌকা ও বিদ্রোহী প্রাথৃীদের মধ্যে প্রতিদ্বন্দ্বীতা চলছে।

জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, দুই উপজেলার ২৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২৯ জন, ইউপি সদস্য পদে এক হাজার ৯৪ জন ও এবং সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ৩০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ২৬ টি ইউনিয়নের মধ্যে যশোর সদর উপজেলার লেবুতলা ইউনিয়নে নৌকার প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন। পঞ্চমধাপের এ নির্বাচনে শুধুমাত্র যশোর সদর উপজেলার ফতেপুর ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বাকী ২৫টি ইউনিয়নে ব্যালটে পেপারে মাধ্যমে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করছেন। সদর উপজেলার ১৫টি ইউনিয়নে ২১৫টি ভোট কেন্দ্রে ৪ লাখ ২১ হাজার ৭৩১ জন ভোটার ও কেশবপুর উপজেলার ১১ টি ইউনিয়নে ১০৪টি কেন্দ্রে ১ লাখ ৮৫ হাজার ৯৬৫ জন ভোটার জনপ্রতিনিধি নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ভোটাররা জানিয়েছেন, কোন প্রকার ঝামেলা ছাড়াই তারা কেন্দ্রে আসতে পেরেছন এবং উৎসবমুখর পরিবেশে পছন্দের প্রার্থীকে তারা ভোট দিতে পারছেন।

এদিকে নির্বাচন সংশ্লিষ্টরা জানিয়েছেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে সকল ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। কেন্দ্র ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। যাতে ভোটাররা নির্বিঘেœ  ভোট দিতে পারেন।

যশোর এ দুই উপজেলায় ৩০ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে পাঁচজন পুলিশ, ১৫ জন আনসার সদস্যসহ পুলিশের স্ট্রাইকিং ফোর্স, বিজিবি ও র‌্যাব সদস্যরার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে।