জমি- জমা নিয়ে বিরোধের জেরে নাতির হাতে নানি খুন

জমি- জমা নিয়ে বিরোধের জেরে নাতির হাতে নানি খুন

প্রতিকী ছবি

বগুড়ার শিবগঞ্জে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে নাতির দায়ের কোপে ফিরোজা বেগম (৬০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে এ ঘটনায় নিহতের স্বামী নাতি সৈকত হাসানসহ ছয়জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। 

ঘটনার পর থেকে অভিযুক্ত সৈকত হাসান (১৮) পলাতক রয়েছে। সৈকত হোসেন চকভোলা খাঁ গ্রামের বাসিন্দা সবুজ মিয়ার ছেলে।এর আগে গত বুধবার দুপুর ১২টার দিকে উপজেলার চকভোলা খা এলাকায় এ ঘটনা ঘটে। পরে ওইদিন রাত ১০টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীর অবস্থায় তার মৃত্যু হয়। 

তাজুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে চক ভোলাখা গ্রামের বাসিন্দা আমার ভাইয়ের মেয়ে জামাই সবুজ মিয়ার সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছে। আদালতে এ ব্যাপারে মামলাও চলছে। বুধবার আমার স্ত্রী ফিরোজা জমি দেখে সেখান থেকে ফিরে আসছিল। এসময় নাতি সৈকত কয়েকজন সঙ্গী নিয়ে হামলা করে।

ফিরোজা আঁচাইল দারার পার গ্রামের তাজুল ইসলামের স্ত্রী। এ ঘটনায় পুলিশ বৃহস্পতিবার দুপুরে শিবগঞ্জ পৌর এলাকা থেকে মামলার দুই নম্বর আসামি তাজুলের নাতি সৈকতের বন্ধু আপেল মাহামুদকে গ্রেফতার করেছে পুলিশ।ওই সময় সৈকত নিজে দা দিয়ে ফিরোজাকে কুপিয়ে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য শজিমেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ জানান, নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তন্তর করা হয়েছে। এজাহারভুক্ত আসামিদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে।বাকিদের গ্রেফতারে চেষ্টা চলছে।