ইবিতে জাতীয়তাবাদী কর্মকর্তা ও কর্মচারী ফোরামের আত্মপ্রকাশ

ইবিতে জাতীয়তাবাদী কর্মকর্তা ও কর্মচারী ফোরামের আত্মপ্রকাশ

ইবিতে জাতীয়তাবাদী কর্মকর্তা ও কর্মচারী ফোরামের আত্মপ্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘জাতীয়তাবাদী কর্মকর্তা ফোরাম’ ও ‘জাতীয়তাবাদী কর্মচারী ফোরাম’ নামে দুটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। সোমবার (১০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভা থেকে সংগঠনদুটির কমিটি ঘোষণা করা হয়। সভায় জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, সভায় নাম প্রস্তাবের ভিত্তিতে ও কর্মকর্তাদের মতামত অনুযায়ী পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল মঈদ বাবুলকে সভাপতি ও চিকিৎসা কেন্দ্রের টেকনিক্যাল অফিসার ইয়ারুল ইসলামকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। কমটিরি অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মীর সিরাজুল ইসলাম, সহ-সম্পাদক এনামুল কবির।

এছাড়া, ট্রেজারার শিকদার হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আঞ্জুরুল হক, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম, দপ্তর সম্পাদক আরিফ হোসেন, মহিলা সম্পাদিকা শামীমা আক্তার ও সাংস্কৃতিক সম্পাদক এ এস এম ইমাম হাসান। গঠনতন্ত্র অনুযায়ী ৫৫ সদস্যের কমিটির মধ্যে প্রাথমিকভাবে আংশিক কমিটি গঠন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

এদিকে, উপস্থিত সকলের সম্মতিক্রমে কর্মচারী ফোরামে এস্টেট অফিসের আমিরুল ইসলামকে সভাপতি ও পরিবহন অফিসের মো. বাদলকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। এই কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি সালাউদ্দীন, শাখাওয়াত হোসেন, মোস্তফা কালাম, জিল্লুর রহমান, আবু কাশেম ও যুগ্ম সম্পাদক রয়েল ইসলাম ও লাল্টু হোসেন।

 

কোষাধ্যক্ষ খাইরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহীনুর রহমান, প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক আব্দুর রহিম, মহিলা বিষয়ক সম্পাদক রাশিদা বানু ও সাংস্কৃতিক সম্পাদক সালেহ আকরাম আকুল। এছাড়াও উপদেষ্টা পদে ১০ জন ও সদস্য পদে ১০ জনকে রাখা হয়েছে।

 

এরআগে, দুপুর একটায় মমতাজ উদ্দিন ভবনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয়তাবাদী শিক্ষকদের সংগঠন সাদা দলের আহবায়ক প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান, সদস্য সচিব প্রফেসর ড. সরফরাজ নওয়াজ ও লোক-প্রশাসন বিভাগের প্রফেসর মোহাম্মদ সেলিম, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান, আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুজাহিদুর রহমান ও আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সভাপতি আনোয়ারুল ওহাবসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।