২১ বছর পর ঝিকরগাছা পৌরসভার নির্বাচন

২১ বছর পর ঝিকরগাছা পৌরসভার নির্বাচন

১২বছর পর ঝিকরগাছা পৌরসভার নির্বাচন

যশোর প্রতিনিধি: সীমানা জটিলতার কারণে বন্ধ থাকা ঝিকরগাছা পৌরসভার নির্বাচন দীর্ঘ ২১ বছর পর আজ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে ঘিরে পৌরবাসীর মধ্যে উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে। শীত উপেক্ষা করেও কেন্দ্রে কেন্দ্রে  সকাল ৮টা থেকে জনগন ভোট প্রদান করছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট চলবে। পৌরসভার মোট ১৪টি কেন্দ্রের ৮৬টি বুথে ইভিএমে ভোটগ্রহণ চলছে।

ঝিকরগাছা পৌরসভার প্রথম এবং একমাত্র নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০০১ সালের ২ এপ্রিল। এরপর সীমানা সংক্রান্ত জটিলতার কারণে দায়ের করা মামলায় নির্বাচন ঝুলে ছিল ২১ বছর। ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে মেয়র সহ বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯০ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে লড়ছেন ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৬৬ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন। পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ৯৩৯ জন।

প্রিজাইডিং অফিসাররা জানিয়েছেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণে সবধরণের উদ্যোগ নেয়া হয়েছে এবং শুরু থেকে ভোটারদের সরব উপস্থিতি রয়েছে।

নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে নয়টি ওয়ার্ডের কেন্দ্রে ৬শ পুলিশ সদস্য ও ১২৬জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এরবাইরে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্টাইকিং ফোর্স ও সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা নিরাপত্তায় রয়েছেন।