ইউক্রেন থেকে মার্কিন কূটনীতিক পরিবারগুলোকে সরে যাওয়ার নির্দেশ

ইউক্রেন থেকে মার্কিন কূটনীতিক পরিবারগুলোকে সরে যাওয়ার নির্দেশ

ইউক্রেন থেকে মার্কিন কূটনীতিক পরিবারগুলোকে সরে যাওয়ার নির্দেশ

রাশিয়ার সম্ভাব্য আক্রমণের ভয়ে ইউক্রেন থেকে মার্কিন কূটনীতিকদের পরিবার ও দূতাবাস কর্মীদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছে যুক্তরাষ্ট্র। সোমবারের আগেই এসব কূটনীতিক পরিবারগুলোকে ইউক্রেন থেকে চলে যেতে বলা হয়েছে। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

শনিবার মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে ফক্স নিউজ বলেছে, মার্কিন নাগরিকদেরও ইউক্রেন ছাড়তে বলছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়। তাদের আগামী সপ্তাহের মধ্যেই বাণিজ্যিক ফ্লাইটের মাধ্যমে ইউক্রেন ছাড়তে বলা হচ্ছে। কারণ, এখনো ইউক্রেনে বাণিজ্যিক ফ্লাইট চালু আছে।

যদিও ফক্স নিউজের ওই প্রতিবেদনের বিষয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এখনো কোনো অফিসিয়াল বিবৃতি দেয়নি।গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়কে আনাদোলু এজেন্সির পক্ষ প্রশ্ন করা হলে তারা বলেছে, আমরা এ বিষয়ে কোনো মন্তব্য করব না।

এ বিষয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, আমরা অনেক সময়ই এ ধরনের দ্রুত সিদ্ধান্ত নেই। বিশেষ করে নিরাপত্তা ঝুকি থাকলে এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়।রাশিয়া কর্তৃক ইউক্রেন আক্রমণ ও করোনা পরিস্থিতির কারণে মার্কিন নাগরিক ও কূটনীতিক পরিবারগুলোকে ইউক্রেন ছাড়তে বলা হচ্ছে।

সূত্র : আনাদোলু এজেন্সি