সাধারণ সম্পাদক পদে আবার নির্বাচন চান কাঞ্চন-নিপুণ

সাধারণ সম্পাদক পদে আবার নির্বাচন চান কাঞ্চন-নিপুণ

সাধারণ সম্পাদক পদে আবার নির্বাচন চান কাঞ্চন-নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সুক্ষ্ম কারচুপির অভিযোগে এনে সাধারণ সম্পাদক পদে নতুন করে ভোটের দাবি করেছেন কাঞ্চন-নিপুণ পরিষদ। রোববার জাতীয় প্রেস ক্লাবে জরুরী সংবাদ সম্মেলন করে নতুন করে নির্বাচনের দাবিটি উত্থাপন করেন নিপুন। পরে ইলিয়াস কাঞ্চনসহ তার প্যানেলের বাকীরা এই দাবির প্রতি সমর্থন জানান।

গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। যেখানে সাধারণ সম্পাদক পতে প্রার্থী হয়ে জায়েদ খানের সাথে অল্প ভোটের ব্যাবধানে হেরে গেছেন নিপুন আক্তার।

রোববার নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা পর সংবাদ সম্মেলনে হাজির হয়ে নিপুণ বলেন, ‘জায়েদ খান, এফডিসির এমডি এবং এই ভোটের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন একই চক্রের সদস্য। তারা কারচুপির মাধ্যমে আমাকে হারিয়েছে। জায়েদ খান টাকা দিয়ে ভোট কিনেছেন। আমাদেরকে একটি বেষ্টনী দিয়ে বলা হয়ছিল এর বাইরে গিয়ে ভোট চাওয়া যাবে না। অথচ জায়েদ খানে সেই বেষ্টনিতে একবারও আসেননি। তিনি গেটের কাছাকাছি দাড়িয়ে ভোট চাওয়ার নাম করে ভোটারদের টাকা দিয়েছেন। এর ভিডিও আমাদের কাছে আছে।

এফডিসির ভোট নিয়ে ষড়যন্ত্র পরিকল্পনা অনেক আগে থেকে করা হয়েছে উল্লেখ করে ম্যাসেঞ্জারে কথোপকথনের কিছু স্ক্রিনশট গণমাধ্যমের সামনে উপস্থাপন করেন।

পরে গণমাধ্যম কর্মীরা তার কাছে জানতে চান এইগুলো উপস্থাপনের উদ্দেশ্য কি? নিপুন বলেন, আমি চাই সাধারণ সম্পাদক পদে নতুন করে নির্বাচন হোক। নির্বাচন কমিশন চাইলে একটি পদে নতুন করে নির্বাচন দিতে পারেন।