সাকিবের হাফ-সেঞ্চুরিতে বরিশালের সংগ্রহ ১৫৫ রান

সাকিবের হাফ-সেঞ্চুরিতে বরিশালের সংগ্রহ ১৫৫ রান

সাকিবের হাফ-সেঞ্চুরিতে বরিশালের সংগ্রহ ১৫৫ রান

সিলেট পর্বে  নিজেদের প্রথম ম্যাচে  অধিনায়ক সাকিব আল হাসানের হাফ-সেঞ্চুরিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৫৫ রান করেছেন ফরচুন বরিশাল।
বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের অষ্টম আসরে  আজ  সিলেট পর্বের প্রথম ম্যাচে  মাঠে নামে বরিশাল ও কুমিল্লা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস।
ব্যাট হাতে নেমে দ্রুত রান তোলার চেষ্টা করেন বরিশালের দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ১৯ বলে ৩২ রান তোলার পরই ছন্দ পতন।  চতুর্থ ওভারে কুমিল্লার স্পিনার তানভীর ইসলামের বলে কাট করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে সুমন খানকে ক্যাচ দিয়ে  ৮ বলে ১০ রান করা  গেইল আউট হলে  প্রথম উইকেট হারায় বরিশাল। 

তিন নম্বরে সুবিধা করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। তানভীরের দ্বিতীয় শিকার হবার আগে ১ রানে থামেন তিনি। 
এরপর শাহরিয়ারের সাথে রানের চাকা ঘুড়িয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। পঞ্চম ওভারে সুমন খানের বলে ২টি চার ও ১টি ছক্কা আদায় করে নেন শাহরিয়ার। তবে অষ্টম ওভারের শেষ বলে ইংল্যান্ড স্পিনার মঈন আলির  শিকার হয়ে  বিদায় নেয়া আগে ২৫ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৫ রান করেন শাহরিয়ার। সাকিবের সাথে ২১ রানের জুটি গড়েন তিনি। 

তবে দলকে লড়াই করার মত স্কোরের ভিত গড়ে দেন সাকিব ও তৌহিদ হৃদয়। চতুর্থ উইকেটে ৫৫ বলে ৬৭ রানের জুটি গড়েন তারা। শুরুতে সাবধান থাকলেও সাকিব-হৃদয় বলের সাথে পাল্লা দিয়ে রান তুলেছেন । মুস্তাফিজুর রহমানের করা ১৭তম ওভারে জীবন পান হৃদয়। ঐ ওভারে পরপর দু’টি চার মেরে ১ রান নিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২১তম হাফ-সেঞ্চুরিতে পা রাখেন সাকিব। 

৩৬ বলে হাফ-সেঞ্চুরির পাবার পরের ডেলিভারিতেই আউট হন সাকিব। আফগানিস্তানের পেসার করিম জানাতের বলে লং-অনে মোমিনুলকে ক্যাচ দিলে  ৩৭ বলে শেষ হয়  সাকিবের  ৫০ রানের ইনিংসটি। ৪টি চার ও ২টি ছক্কা দিয়ে নিজির ইনিংসটি সাজান বরিশালের অধিনায়ক। 

এরপর হৃদয়-ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ও উইকেটরক্ষক নুরুল হাসান দলকে ২০ ওভারে ৫ উইকেটে ১৫৫ রান এনে দেন। ব্রাভো ৬ বলে ১০ রান করেন। ২টি চারে ৩৭ বলে ৩১ রানে অপরাজিত থাকেন  হৃদয়। ৩ রানে অপরাজিত থাকেন নুরুল। কুমিল্লার তানভীর ২২ রানে ২ উইকেট নেন। এছাড়া মুস্তাফিজ-মঈন-জানাত ১টি করে উইকেট নেন। 

সূত্র: বাসস