পাবিপ্রবি ভিসি চার ঘন্টা অবরোধের পর মুক্ত

পাবিপ্রবি ভিসি চার ঘন্টা অবরোধের পর মুক্ত

পাবিপ্রবি ভিসি চার ঘন্টা অবরোধের পর মুক্ত

ব্যাপক অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও অস্বচ্ছতার অভিযোগে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীকে চার ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। এর ফলে বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বার্ড এর সভা পন্ড হয়ে যায়। ভিসির কক্ষ চার ঘণ্টা তালাবদ্ধ থাকার পর পুলিশ সহায়তা তিনি মুক্ত হন।বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুল আলীম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভাইস চ্যালর অনিয়ম, অস্বচ্ছভাবে, অসৎ উপায়ে ১০১ জনের নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন। তার  শেষ মেয়াদকালে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতি করে সন্ত্রাসী আখড়ায় পরিণত হচ্ছে বিশ্ববিদ্যালয়টি, বললেন আব্দুল আলীম।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং অন্যান্য সূত্রামতে জানা যায়, তার (ভিসি) ইচ্ছা অনুযায়ী তিনি অদক্ষ জনবল ও অস্বচ্ছতার আশ্রয়ে বিভিন্ন অপকর্ম করছেন।পাবনা থানার পরিদর্শক (দন্ত) রওশন ইয়াজদানি বলেন, খবর পেয়ে আমরা সেখানে পুলিশ মোতায়েন করি। 

প্রসঙ্গ, শিক্ষক আবদুল আলীম উপাচার্য অধ্যাপক এম রোস্তম আলীর বিরুদ্ধে ১০১টি দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এন একের পর এক হাংগার স্ট্রাইক পালন করেন।

বিভিন্ন সূত্রে জানা গেছে, একই সময়ে ইউজিসি ও তদন্ত কমিটি উপাচার্যের বিরুদ্ধে কিছু অভিযোগের সত্যতা পেয়েছে।এ ব্যাপারে বারবার যোগাযোগের চেষ্টা করার পরেও ভিসির সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।