বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিভ্রান্তির বেড়াজাল থেকে সাবধান : তথ্যমন্ত্রী

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিভ্রান্তির বেড়াজাল থেকে সাবধান : তথ্যমন্ত্রী

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিভ্রান্তির বেড়াজাল থেকে সাবধান : তথ্যমন্ত্রী

‘তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,‘জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের নিয়ে ভাবে বলেই ৬০ বছর বয়সের নারীদের পেনশনের ব্যবস্থার চিন্তা করছেন। শেখ হাসিনার উন্নয়নের কথা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে নৌকা মার্কার কথা বলুন। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রে যেন মানুষ বিভ্রান্তিতে না পড়ে।’

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ লাইনস্ মাঠে পাবনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেছেন।  সকাল সাড়ে ১১টায় জাতীয় ও দলীয় পতাকা এবং জাতীয় সঙ্গীতের মাধ্যমে সম্মেলন শুরু হয়।

পাবনা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপির সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এসম এম কামাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, প্রেসিডিয়াম সদস্য এম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান, সদস্য বেগম আখতার জাহান প্রমুখ  বক্তব্য রাখেন।

হাজার হাজার লোকের করতালির মধ্যে মন্ত্রী বলেন,  দেশের জনগণ বিএনপির পাশে নেই। কিন্তু তারা ক্ষমতায় যাওয়ার জন্য উঁকিঝুঁকি মারছে। করোনার মধ্যে আওয়ামীলীগ নেতা-কর্মীরা জীবন বাজি রেখে মানুষের সেবায় নিয়োজিত ছিল।বহু নেতা-কর্মী করেনায় মৃত্যু বরণ করেছেন। আর বিএনপি নেতারা করোনার ভয়ে ঘরে বসে থেকেছেন। আগে মানুষ বিদ্যুতের যন্ত্রণা ভোগ করেছেন। এখন শতভাগ মানুষ বিদ্যুৎ ভোগ করছে মন্ত্রী উল্লেখ করেন।

শেখ হাসিনার যাদুকর পরিবর্তনে দেশে এখন আর ভিক্ষা দিতে ভিক্ষুক পাওয়া যায় না, বয়স্ক ভাতা চালু করা হয়েছে, আশ্রয়ণ প্রকল্পে লক্ষ লক্ষ ঘরহীন মানুষ ঘর পেয়ে আনন্দ উল্লাসে বসবাস করছে উল্লেখ করে তিনি বলেন, গৃহহীন মানুষ কখনো স্বপ্নও দেখেনি, এমনকি কল্পনাও করেনি যে তারা পাকা ঘরে বসবাস করবে। এ সব উন্নয়নের কথা জনগণকে জানাতে হবে বলে উল্লেখ করে আরো বলেন, বিএনপি-জামায়াত জনগণকে যাতে ভুল বুঝাতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। মন্ত্রী বলেন, আওয়ামীলীগ ৬শ’ কমিউনিটি সেন্টার করেছিল। বিএনপি ক্ষমতায় এসে সেগুলো গরু-ছাগলের ঘর করেছিল। আওয়ামীলীগ ক্ষমতায় এসে সেগুলো আবার চালু করে। কিন্তু বিএনপি যদি আবার ক্ষমতায় আসে তবে সেগুলো আবারো আগের পরিনতি করবে। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ আরো বলেন, কানাডা বিএনপির এক নেতার অ্যাওয়ার্ড  পেয়ে বিএনপি নেত্রী ধরা খেয়ে গেছেন। তাকে মানবতার জন্য অ্যাওয়ার্ড দিয়েছেন নাকি সামনের নির্বাচনে এটি একটি অপকৌশল মাত্র। ডিজিটাল বাংলাদেশ বলেই মানুষ ঘরে বসেই দেশ-বিদেশি আত্মীয় স্বজনের সাথে মুখোমুখি আলাপ চারিতা করতে পারছেন।

ত্রিবার্ষিক সম্মেলণে ভার্চুয়ালে প্রধান অতিথির বক্তৃতায় সড়ক ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,  দীর্ঘ ৭ বছর পর পাবনা জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দুদর্শিতায় দেশ আজ চরম উন্নতির দিকে ধাপিত হচ্ছে। বিশ্বের দরবারে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। আগামী জাতীয় নির্বাচনে আওয়ামীলীগ নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাবে। যদি আওয়ামীলীগ নিজেরাই নিজেদের পরাজিত না করে তাহলে এমন কোন শক্তি নাই যে আওয়ামীলীগকে পরাজিত করে। পাবনা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের

প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন, বাংলাদেশে আর কোন দিনই নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবেনা। অন্ধকার পথ দিয়ে ক্ষমতায় আসাও সম্ভব হবে না বিএনপির।

ত্রি-বার্ষিক সম্মেলনে আগামী তিন বছরের জন্য পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে মোহাম্মদ রেজাউল রহিম লাল ও সাধারন সম্পাদক হিসেবে গোলাম ফারুক প্রিন্স এমপির নাম ঘোষণা করা হয়।