জয়ের মাধ্যমে কোর্টে ফিরলেন জকোভিচ

জয়ের মাধ্যমে কোর্টে ফিরলেন জকোভিচ

নোভাক জকোভিচ

কিছুটা দেরীতে হলেও শেষ পর্যন্ত ২০২২ সালে কোর্টে ফিরেছেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচ। সোমবার ইতালিয়ান টিনএজার লোরেঞ্জো মুসেত্তির বিপক্ষে ৬-৩, ৬-৩ গেমের জয় দিয়ে দুবাই ওপেন শুরু করেছেন এই সার্বিয়ান নাম্বার ওয়ান। 

পুরো ম্যাচেই ৩৪ বছর বয়সী জকোভিচ ছিলেন বেশ সপ্রতিভ। করোনা ভ্যাকসিন বিতর্কে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে না পারার মানসিক যন্ত্রনা কাটিয়ে উঠে জয়ের মাধ্যমেই কোর্টে ফিরলেন জকো। ১১ দিন অস্ট্রেলিয়ায় থাকার পরও কোর্টে নামতে না পারা কষ্ট শুধুমাত্র জকোভিচই অনুধাবন করতে পেরেছেন। কাল অবশ্য ম্যাচে তার প্রভাব লক্ষ্য করা যায়নি।

চলতি বছর এটাই তার প্রথম ম্যাচ। দুবাই এভিয়েশন ক্লাবের দাপুটে জয়ের মাধ্যমে তিনি এটাই প্রমান করেছেন ১০ম অস্ট্রেলিয়ান শিরোপা জয়ের পথে তিনিই ফেবারিট ছিলেন। তার অনুপস্থিতিতে রাফায়েল নাদাল অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জিতে রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। 

কাল দুবাইয়ের সমর্থকরা দারুণভাবে তাদের প্রিয় খেলোয়াড়কে সমর্থন যুগিয়েছেন। তবে ক্যারিয়ারের ষষ্ঠবারের মত দুবাই ওপেন শিরোপা জিতলেও তার সামনে নাম্বার ওয়ান পজিশন হারানোর শঙ্কা থেকেই যাচ্ছে। বিশ্বের দুই নম্বর খেলোয়াড় ডানিল মেদভেদেভ যদি আকাপুলকো শিরোপা জিতে যান তবে রাশিয়ান এই তারকাই হবেন বিশ্বের নতুন নাম্বার ওয়ান। কিন্তু এর মধ্যে জকোভিচ রেকর্ড ৩৬২ সপ্তাহ র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকার কৃতিত্বটা ভালই উপভোগ করেছেন। 

 সূত্র: বাসস