বিএনপির ১১ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

বিএনপির ১১ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

বিএনপির ১১ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ইউটিলিটি সেবার মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারাদেশে ১১ দিনব্যাপী কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো।উপজেলা পর্যায়ে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরকার যেন বিক্রি করে সে দাবি বাস্তবায়নেও এ কর্মসূচি গ্রহণ করেছে দলটি।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এসব কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ২৬ ফেব্রুয়ারি শুরু হয়ে এসব কর্মসূচি চলবে ১৫ মার্চ পর্যন্ত।কর্মসূচির অংশ হিসেবে বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি শাখা ২৬ ফেব্রুয়ারি রাজধানীতে বিক্ষোভ করবে এবং ২৮ ফেব্রুয়ারি সব বিভাগীয় শহরে একই কর্মসূচি পালন করবে দলটি।

২ মার্চ দেশের সব জেলায় এবং ৫ মার্চ সব উপজেলায় বিক্ষোভ করবে বিএনপি।৬ মার্চ জাতীয়তাবাদী ছাত্রদল, ৮ মার্চ যুবদল, ৯ মার্চ স্বেচ্ছাসেবক দল ও ১০ মার্চ কৃষক দল সারাদেশে বিক্ষোভ করবে।১২ মার্চ বিএনপি সারাদেশের সব ইউনিয়ন, ওয়ার্ড ও বাজারে পথসভা ও লিফলেট বিতরণ করবে।এছাড়া ১৪ মার্চ সারাদেশে জাতীয়তাবাদী মহিলা দল এবং ১৫ মার্চ তাঁতী দল বিক্ষোভ করবে।

এসব কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, ‘চাল, ডাল ও তেলের মতো নিত্যপ্রয়োজনীয় পণ্য এবং পানি, বিদ্যুৎ ও গ্যাসসহ ইউটিলিটি সেবার দাম অনিয়ন্ত্রিতভাবে বাড়ছে। এটি প্রকৃতপক্ষে বাংলাদেশের জনগণকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করছে। কারণ তাদের প্রকৃত আয় উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে।’

তিনি বলেন, ‘তাই আমরা দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং উপজেলা পর্যায়ে ন্যায্যমূল্যে পণ্য বিক্রির দাবিতে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের দলের জ্যৈষ্ঠ নেতারা এসব কর্মসূচিতে যোগ দেবেন।’

সূত্র : ইউএনবি