অনাস্থা ভোট শনিবার না হয়ে আগামী সপ্তাহেও পেছাতে পারে : পাকিস্তানের তথ্যমন্ত্রী

অনাস্থা ভোট শনিবার না হয়ে আগামী সপ্তাহেও পেছাতে পারে : পাকিস্তানের তথ্যমন্ত্রী

পাকিস্তানের আইন ও তথ্য বিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী

পাকিস্তানের আইন ও তথ্য বিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, পাকিস্তান পার্লামেন্টে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট আগামী সপ্তাহে পেছাতে পারে। যদিও শনিবার পাকিস্তান পার্লামেন্টে অনাস্থা ভোট অনুষ্ঠিত হওয়ার কথা। শুক্রবার তিনি এমন তথ্য দিয়েছেন।

ডেপুটি স্পিকার কর্তৃক অনাস্থা প্রস্তাব খারিজ এবং পার্লামেন্ট ভেঙে দেয়ার সিদ্ধান্তকে বৃহস্পতিবার অসাংবিধানিক বলে ঘোষণা করেছে পাকিস্তান সুপ্রিম কোর্ট। টানা চার দিনের শুনানির পর প্রধান বিচারপতি ওমর আতা বান্দিয়ালের নেতৃত্বে গঠিত পাকিস্তান সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ এ ঘোষণা দেয়। পাশাপাশি, ওই বেঞ্চ সিদ্ধান্ত নিয়েছে যে শনিবার সকাল সাড়ে ১০টায় পার্লামেন্টে অনাস্থা ভোটের মুখোমুখি হবেন ইমরান খান।

পাকিস্তান সুপ্রিম কোর্টের এমন ঘোষণার পরেও দেশটির কেন্দ্রীয় মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন যে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট শনিবার না হয়ে আগামী সপ্তাহে পেছাতে পারে।

এ বিষয়ে পাকিস্তানের আইন ও তথ্য বিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, আমরা বেশি সময় নিব না। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব দেশটির পার্লামেন্টে অনাস্থা ভোট আয়োজনের সময় বিদেশী ষড়যন্ত্র ও হুমকি বিষয় চিঠি নিয়ে আলোচনা করবেন।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, পাকিস্তান সুপ্রিম কোর্টের আদেশের পরেও ইমরান খানের সরকার অনাস্থা ভোট আয়োজনে বিলম্ব করবে। শনিবার পাকিস্তান পার্লামেন্টে অনাস্থা ভোট নাও হতে পারে।

সূত্র : জিও নিউজ