শোলাকিয়া ঈদের নামাজে নিরাপত্তায় ফোন ও ছাতায় নিষেধাজ্ঞা: জেলা পুলিশের ছুটি বাতিল

শোলাকিয়া ঈদের নামাজে নিরাপত্তায় ফোন ও ছাতায় নিষেধাজ্ঞা: জেলা পুলিশের ছুটি বাতিল

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে বাড়তি নিরাপত্তা দিতে জেলা পুলিশের ছুটি বাতিল করা হয়েছে। শোলাকিয়া ঈদগাহ ময়দানে ২০১৬ সালের জঙ্গি হামলার ঘটনায় সার্বিক নিরাপত্তার স্বার্থে এবার ছুটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শুক্রবার (২৯ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, দেশের অন্যতম সর্ববৃহৎ ঈদুল ফিতরের জামাতকে কেন্দ্র করে শুক্রবার থেকে কিশোরগঞ্জ শহরের আবাসিক হোটেল ও ছাত্রাবাসসহ বিভিন্ন স্থানে পুলিশ তল্লাশি ও বিশেষ নজরদারি চালাচ্ছে। শুক্রবার থেকে শোলাকিয়া ঈদগাহ ময়দানে পুলিশের একটি অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে। ওই ক্যাম্পের সদস্যরা ঈদগাহ ময়দানের সার্বিক নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন। এবার আগত লাখ লাখ মুসল্লির নিরাপত্তার স্বার্থে ঈদগাহে মাস্ক, টুপি ও জায়নামাজ ছাড়া আর কিছুই সঙ্গে নিয়ে প্রবেশ করা যাবে না। মোবাইল ফোন ও ছাতা নিয়ে ঈদগাহ ময়দানে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

পুলিশ সুপার বলেন, ঈদগাহ ময়দানকে লক্ষ্য করে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি মানুষ যখন ঈদগাহ ময়দানে আসবেন পুলিশের চারটি স্থাপনা পেরিয়ে আসতে হবে। সেটি চেকপোস্ট হোক বা পিকেট হোক। আবার কোথাও কোথাও পাঁচ থেকে ছয়টি স্থাপনা পেরিয়ে ময়দানে আসতে হবে। এখানে ওয়াচ টাওয়ার রয়েছে ছয়টি। তার মধ্যে র‌্যাব ব্যবহার করবে দুটি আর চারটি ব্যবহার করবে পুলিশ। মাঠে চারটি ড্রোন ক্যামেরা থাকবে। থাকবে মাইনো কোলারসহ ছয়টি ভিডিও ক্যামেরা। এছাড়াও পুরো মাঠ সিসি ক্যামেরার আওতায় থাকবে। যা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে। মাঠে প্রবেশ ও বাহির পথ নামাজের আগের দিন জানিয়ে দেওয়া হবে। মানুষ যাতে নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারে তাই আমাদের এই আয়োজন।