ঈদের দিনেই প্রতিপক্ষের হামলায় ২ জন নিহত, আহত ২০

ঈদের দিনেই প্রতিপক্ষের হামলায় ২ জন নিহত, আহত ২০

প্রতীকী ছবি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নে প্রতিপক্ষের অতর্কিত হামলায় দুই ব্যক্তি নিহত হয়েছেন। এই ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে।

মঙ্গলবার (৩ মে) দুপুর দেড়টার দিকে এই হামলা হয়। পরে হাসপাতালে নেয়ার পথে দুজনের মৃত্যু হয়।

নিহত ব্যক্তিরা হলেন, উপজেলার চরদৈতরকাঠি গ্রামের হাসেম মোল্যার ছেলে আকিদুল মোল্যা (৩৩) ও একই গ্রামের মোসলেম শেখের ছেলে খায়রুল শেখ (৪৪)। আহতদের মধ্যে দুজন- মাছুদ আহম্মেদ (৪০) ও আলমগীর আহম্মেদ (৫০) গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঘোষপুর ইউনিয়নের গোহাইলবাড়ি এলাকায় উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোস্তফা জামান সিদ্দিকী ও স্থানীয় প্রভাবশালী বজলু খালাসীর পক্ষের মাঝে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে বিবাদ চলমান। ঈদের নামাজের পর গোলাম মোস্তফা সিদ্দিকী বাড়ির পাশে গোহাইলবাড়ি বাজারে কর্মীদের নিয়ে বসেছিলেন। এসময় বজলু খালাসী গ্রুপের সমর্থকদের ৩০ থেকে ৩৫ জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে গোলাম মোস্তফা ও তার লোকজনের উপর অতর্কিত হামলা করে। এসময় তাদের বাঁচাতে এগিয়ে এলে ধারালো অস্ত্রের আঘাতে তার চাচাতো ভাই আকিদুল শেখ ও খায়রুল শেখ গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তাদের মৃত্যু হয়।

এ ব্যাপারে বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নুরুল আলম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লাশ উদ্ধার করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। লাশের সুরতহাল করা শেষে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।