সিটি নির্বাচন : ইশতেহারে বাড়ি ভাড়া না বাড়ানোর ঘোষণা দাবি ভাড়াটিয়া পরিষদের

সিটি নির্বাচন : ইশতেহারে বাড়ি ভাড়া না বাড়ানোর ঘোষণা দাবি ভাড়াটিয়া পরিষদের

ছবি: সংগৃহীত

আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনে প্রার্থীদের নির্বাচনী ইশতেহারে বাড়ি ভাড়া না বাড়াতে বাড়ির মালিকদের বাধ্য করার বিষয়ে সুস্পষ্ট ঘোষণার দাবি করেছে ভাড়াটিয়া পরিষদ। বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ভাড়াটিয়া পরিষদের পক্ষ থেকে এই দাবি জানানো হয়েছে।

ভাড়াটিয়া পরিষদের নেতৃবৃন্দ বলেন, নতুন বছরের শুরু থেকেই বাড়িওয়ালারা নোটিশ দিয়ে বাড়ি ও দোকান ভাড়া বৃদ্ধির বিষয়ে ভাড়াটিয়াদের দৃষ্টি আকর্ষণ করছে। নতুন বছরে যেখানে প্রতিটি ভাড়াটিয়া ছেলেমেয়েদের স্কুলে ভর্তি, বই কেনা টিউশন ফি পরিশোধ করা নিয়ে আর্থিকভাবে এমনিতেই সংকটে থাকেন সেখানে বাড়িওয়ালাদের এই নোটিশ যেন তাদের জন্য আরো বড় একটি দুঃসংবাদ। তাই আসন্ন সিটি নির্বাচনে ভাড়াটিয়া পরিষদ দাবি করছে- প্রার্থীরা যেন বাড়ির মালিকদের এ বিষয়ে সতর্ক করেন। বাড়িওয়ালারা যাতে প্রতি বছর এভাবে জানুয়ারী মাস এলেই বাড়ি বা দোকান ভাড়া বৃদ্ধির মনোভাব ত্যাগ করেন।

বক্তারা নতুন বছরের শুরু থেকেই যেন ঘোষণা দিয়ে অযৌক্তিকভাবে বাড়ি ও দোকান ভাড়া বৃদ্ধি করতে না পারে সেজন্য প্রজ্ঞাপন জারিরও দাবি জানান। মানববন্ধনে বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা, কেন্দ্রীয় নেতা হারুন অর রশিদ, শেফালী আক্তার, মো: মোস্তফা, মো: শামীম, মাকসুদুর রহমান প্রমূখ।