মহানবীকে কটুক্তির প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

মহানবীকে কটুক্তির প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি :ভারতে ক্ষমতাসীন বিজেপি নেতাদের কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার জুমা নামাজের পর সহস্রাধিক শিক্ষার্থী এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন। এসময় শিক্ষার্থীরা অভিযুক্ত দুই বিজিপি নেতার স্থায়ী বহিষ্কারের সঙ্গে সঙ্গে বিজেপি প্রধানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা প্রার্থনা এবং বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোসহ পাঁচ দফা দাবি তুলে ধরেন।

শিক্ষার্থীরা পূর্ব ঘোষণা অনুযায়ী জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটক হয়ে আবারো একই জায়গায় এসে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধনে মহানবীকে কটুক্তির প্রতিবাদ জানিয়ে ও নিজেদের দাবি তুলে ধরে  বক্তব্য দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেব, মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। একজন মুসলমান তার নিজের জীবনের চেয়ে মহানবীকে বেশি  ভালোবাসে। ফলে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এর চেয়ে বেশি দুঃখ হচ্ছে এজন্য যে ৯০ শতাংশের অধিক মুসলমানের দেশ বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিষয়টি নিয়ে কোন নিন্দা বা প্রতিবাদ জানানো হয়নি।  আমরা এর বিচারের দাবি করছি এবং বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর দাবি জানাচ্ছি।

এ সময় শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি তুলে ধরেন। শিক্ষার্থীদের দাবিগুলো হলো,  অভিযুক্ত বিজেপির দুই নেতা ও বিজেপি প্রধানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে, বাংলাদেশ হতে অনতিবিলম্বে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে, অনতিবিলম্বে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে শোকজ করতে হবে, বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে রাসূল (সা:) ও ইসলামরের নির্দেশনাবলী অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে এবং জাতিসংঘ ও ওআইসি কর্তৃক রাসূল (সা:) ও ইসলামরের নির্দেশনাবলী অবমাননাকারীদের শাস্তি নিশ্চিত করতে হবে।