বৃষ্টির জন্য বাতিল চূড়ান্ত ম্যাচ, ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ ২-২ ড্র

বৃষ্টির জন্য বাতিল চূড়ান্ত ম্যাচ, ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ ২-২ ড্র

ছবি: সংগৃহীত

বৃষ্টির জন্য বাতিল হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা পঞ্চম টি-২০ ম্যাচ।যার ফলে অমীমাংসিতভাবে শেষ হলো সিরিজ। ফলাফল ২-২। রোববার বেঙ্গালুরুতে পাঁচ ম্যাচ সিরিজের শেষটি ৩.৩ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টি নামে। ক্রমশ বাড়ে বৃষ্টির তেজ। প্রায় এক ঘন্টা ম্যাচ বন্ধ থাকার পর খেলা বাতিল ঘোষণা করে আম্পায়াররা।

এর আগেও ম্যাচ শুরু হওয়ার ঠিক আগের মুহূর্তে বৃষ্টি নামে। দুই দলের ক্রিকেটাররা মাঠে নেমে যাওয়ার পরও ফিরে যেতে হয়। ঢেকে দেয়া হয় পিচ। ৫০ মিনিট পর স্থানীয় সময় রাত ৭.৫০ এ খেলা আরম্ভ হয়। এক ওভার কমিয়ে ম্যাচকে ১৯ ওভারে নিয়ে আসা হয়।

চোটের জন্য ছিলেন না অধিনায়ক তেম্বা বাভুমা। দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেন কেশব মহারাজ। প্রথম ওভারে প্রোটিয়া স্পিনারকে দুটো ছক্কা হাঁকিয়ে শুরু করেন ঈশান কিষাণ। কিন্তু দ্বিতীয় ওভারে এনগিডির বলে ১৫ রানে বোল্ড হন বাঁ হাতি। ৩.২ ওভারে ঋতুরাজকে (১০) ফেরান প্রোটিয়া পেসারই। ২৭ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। তারপরই বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। ওই সময় ৩.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ভারতের রান ছিল ২৮। উইকেটে ছিলেন শ্রেয়স আইয়ার এবং ঋষভ পন্থ। এরপর ম্যাচ আর শুরুই হয়নি। বাতিল করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা।