অর্ডার অব কিং আবদুল আজিকে ভূষিত জেনারেল বাজওয়া

অর্ডার অব কিং আবদুল আজিকে ভূষিত জেনারেল বাজওয়া

অর্ডার অব কিং আবদুল আজিকে ভূষিত জেনারেল বাজওয়া

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে কিং আবদুল আজিজ মেডেল অব এক্সিলেন্ট ক্লাসে ভূষিত করা হয়েছে। পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসইপআর) রোববার এ তথ্য জানিয়েছে।

আইএসপিআরের এক বিবৃতিতে বলা হয়, দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতায় তাৎপর্যপূর্ণ ভূমিকার স্বীকৃতি হিসেবে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ জেনারেল বাজওয়াকে সৌদি আরবের প্রতিষ্ঠাতার নামে প্রবর্তিত এই অর্ডার অব মেরিটে ভূষিত করেন।

পাকিস্তানের সেনাপ্রধান বর্তমানে সৌদি আরব সফর করছেন। সফরকালে তিনি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল সৌদ, প্রথম উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী, জেনারেল ফায়েদ বিন হামেদ আল-রুয়ালি, চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) সৌদি আর্মড ফোর্সেসের সাথে সাক্ষাত করেন।

পাকিস্তানের সামরিক বাহিনীর মিডিয়া উইং জানায়, বৈঠকের সময় দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট, দ্বিপক্ষীয় প্রতিরক্ষা ও নিরাপত্তা সহযোগিতা ও আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার মতো বিষয় নিয়ে আলোচনা হয়।জেনারেল বাজওয়া বলেন, সৌদি আরবের সাথে ঐতিহাসিক ও ভ্রাতৃপ্রতীম সম্পর্কের মূল্য দেয় পাকিস্তান।

তিনি আরো বলেন, পাকিস্তান ও সৌদি আরব যৌথ প্রশিক্ষণ, বিমান প্রতিরক্ষা, সন্ত্রাসপ্রতিরোধ, যোগাযোগ, তথ্যক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর ব্যাপারে একমত হয়।

সূত্র : জিও নিউজ