পাবনায় অপহরণ-চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ সম্পাদকসহ ৫ জনকে কারাগারে প্রেরণ

পাবনায় অপহরণ-চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ সম্পাদকসহ ৫ জনকে কারাগারে প্রেরণ

পাবনায় অপহরণ-চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ সম্পাদকসহ ৫ জনকে কারাগারে প্রেরণ

পাবনার এক আদালত সোমবার (২৭ জুন ) আটককৃত জেলার সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সেক্রেটারি ও সাবেক যুগ্ম আহ্বায়কসহ পাঁচজনকে অপহরণ ও চাঁদাবাজি মামলায় জেল হাজতে পাঠিয়েছেন।এর আগে রোববার রাতে সাঁথিয়া থানা পুলিশ উপজেলার মাজগ্রাম বাজার থেকে তাদের গ্রেপ্তার করে।

গ্রেফতারকৃতরা হলেন সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান সানা, ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান রুবেল, সন্দীপ কুমার, ইয়াসিন আলী ও মিলন হোসেন।  তাদের সবার বাড়ি উপজেলার বিভিন্ন এলাকায়।

থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, রোববার সন্ধ্যায় অপহরণকারী ছাত্রলীগ নেতা, ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান রুবেলসহ পাঁচজন উপজেলার মাজগ্রাম বাজারের ভদ্রকোলা গ্রামের ব্যবসায়ী হেলাল উদ্দিনকে নির্মমভাবে মারধর করে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে।

খবর পেয়ে হেলালের স্বজনরা ৯৯৯ নম্বরে ফোন করলে রাত ৮টার দিকে সাঁথিয়া থানা পুলিশ হেলালকে উদ্ধার করে এবং হাসিবুল খান সানাসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।পরে ভুক্তভোগী হেলাল উদ্দিন বাদি হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে অপহরণ ও চাঁদাবাজির মামলা করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এর আগে ছাত্রলীগ নেতা হাসিবুল খান সানা ঠিকাদারের ম্যানেজারকে মারধর ও চাঁদা দাবি কওে মারধর করে। এ ব্যাপারে থানায় মামলায় রয়েছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, ছাত্রলীগ নেতা সানা ও রুবেলের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।সোমবার সকালে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।