কিশোরগঞ্জে ১২ বছর ধরে শিকলবন্দি যুবক !

কিশোরগঞ্জে ১২ বছর ধরে শিকলবন্দি যুবক !

ছবি: সংগৃহীত

খোলা ঘরে ১২ বছর ধরে আরশাদ মিয়া (৩৫) নামে এক যুবককে শিকলবন্দি করে রাখা হয়েছে। কিশোরগঞ্জের পাকুন্দিয়ার নিজ বাড়িতে বছরের পর বছর বন্দিজীবন যাপন করছেন এ যুবক।

জানা যায়, উপজেলায় নারান্দী ইউনিয়নের কামালপুর গ্রামের মৃত আবদুল খালেকের ছেলে আরশাদ মিয়া। চার ভাই ও তিন বোনের মধ্যে তিনি তৃতীয়। আরশাদ মিয়া অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। তিনি পেশায় ইলেকট্রিশিয়ান ছিলেন। তবে মাঝে মধ্যে পাগলামী করতেন। এ কারণে পরিবারের পক্ষ থেকে তাকে বিয়ে করানো হয়। বিয়ের কয়েক বছর পর আরশাদ মিয়া সম্পূর্ণ ভারসাম্যহীন হয়ে পড়েন। ফলে বউ তাকে ছেড়ে চলে যায়। অসুস্থতা চরম আকার ধারণ করলে তাকে ওই ঘরে শিকলবন্দি করে রাখা হয়।

আরশাদ মিয়ার বয়োবৃদ্ধ মা জাহেরা খাতুন জানান, পার্শ্ববর্তী দুলালপুর এলাকায় তাকে ১৫ দিন থেকে কবিরাজী চিকিৎসা দেয়ার পর কিছুদিন ভাল ছিল। পরে আবারও ভারসাম্যহীন হয়ে পড়ে। এরপর কিশোরগঞ্জ নিয়ে একজন ডাক্তার দেখানো হয়েছে। কিন্তু ভালো হয়নি। সংসারের অভাব অনটনের কারণে উন্নত চিকিৎসা করানো যাচ্ছে না। ছেলের উন্নত চিকিৎসার জন্য এলাকার অনেক লোকের দ্বারে-দ্বারে ঘুরেছেন তিনি। কিন্তু কারও কোনো সহযোগিতা পাননি বলে অভিযোগ করেন তিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান বলেন, বিষয়টি জানতে পেরে তার খোঁজখবর নিতে সহকারী কমিশনারকে (ভূমি) ওই বাড়িতে পাঠানো হয়েছিল। তিনি খোঁজখবর নিয়ে এসেছেন। তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।