ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন হোল্ডার

ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন হোল্ডার

জেসন হোল্ডার

অলরাউন্ডার জেসন হোল্ডারকে ফিরিয়ে এনে ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষনা করেছে ওয়েস্ট ইন্ডিজ। সদ্য শেষ হওয়া বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রামে ছিলেন হোল্ডার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয় ক্যারিবীয়রা। 

হোল্ডারের ফেরা নিয়ে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেন, ‘আমরা জানি বিশ্বের অন্যতম শীর্ষ অলরাউন্ডার হোল্ডার। তাকে দলে পেয়ে আমরা খুশি।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজের উইকেট শিকার করতে না পারায় দল থেকে বাদ পড়েন পেসার এন্ডারসন ফিলিপ ও বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ড। সিরিজে শেফার্ড সবগুলো ম্যাচ খেললেও মাত্র এক ম্যাচ খেলেন ফিলিপ। 

ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ নিয়ে হেইন্স বলেন, ‘গায়ানায় বাংলাদেশের বিপক্ষে আমাদের তিনটি ম্যাচ খুবই চ্যালেঞ্জিং ছিল। তাই ত্রিনিদাদের কন্ডিশনে ভারতের বিপক্ষে নতুনভাবে শুরু করতে চায় দল। আমরা কিছু খেলোয়াড়ের উন্নতি দেখেছি, তবে আমাদের আবারও সংঘবদ্ধ হতে হবে এবং ভারতের বিপক্ষে আরও ভাল খেলতে হবে।’ 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের মূল খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে ভারত। রোহিত শর্মা-বিরাট কোহলি-জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া ও ঋসভ পান্থরা থাকছেন না। দলকে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান। 
আগামী ২২ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের পরের দু’টি ওয়ানডে হবে যথাক্রমে- ২৪ ও ২৭ জুলাই। ওয়ানডে শেষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের পাঁচটি ম্যাচ হবে যথাক্রমে- ২৯ জুলাই, ১, ২, ৬ ও ৭ আগস্ট। 

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল : নিকোলাস পুরান (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), শামারাহ ব্রুকস, কিসি কার্টি, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুডাকেশ মোতি, কিমো পল, রোভম্যান পাওয়েল ও জেইডেন সিলস।

সূত্র: বাসস