২০২৭ সাল পর্যন্ত বার্সেলোনায় লিওয়ানদোস্কি

২০২৭ সাল পর্যন্ত বার্সেলোনায় লিওয়ানদোস্কি

রবার্ট লিওয়ানদোস্কি

৫০ মিলিয়ন ইউরোতে ২০২৭ সাল পর্যন্ত বার্সেলোনার সাথে চুক্তি সম্পন্ন করেছেন পোলিশ সুপারস্টার রবার্ট লিওয়ানদোস্কি। স্প্যানিশ ক্লাব সূত্র আজ এই তথ্য নিশ্চিত করেছে।

এক বিবৃবিতে চুক্তির বিষয় নিশ্চিত করে বার্সেলোনা জানিয়েছে ট্রান্সফার বিষয়ে বায়ার্ন মিউনিখের সাথে সব ধরনের সমঝোতা হয়েছে। ৪৫ মিলিয়নের সাথে বোনাসসহ অন্যান্য আনুষাঙ্গিক ব্যয় মিলিয়ে মোট ৫০ মিলিয়ন ইউরোতে এই চুক্তি সম্পন্ন হয়েছে। এর তিন তিন আগে লেভার  ব্যপারে বায়ার্ন ও বার্সেলোনা সমঝোতার ইঙ্গিত দিয়েছিল। আগামী চার মৌসুম লেভা লা লিগায় কাতালান জায়ান্টদের হয়ে খেলবেন। 

৩৩ বছর বয়সী লিওয়ানদোস্কি আজই প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরে থাকা বার্সেলোনায় নতুন সতীর্থদের সাথে যোগ দিবেন। 
এবারের গ্রীষ্মে চতুর্থ খেলোয়াড় হিসেবে বার্সেলোনার সাথে চুক্তি করলেন লিওয়ানদোস্কি। এর আগে এসি মিলান থেকে ফ্যাংক কেসি, চেলসি থেকে আন্দ্রেস ক্রিস্টেনসেন ও লিডস থেকে রাফিনহা বার্সেলোনায় যোগ দিয়েছেন। 

২০২৩ সালে লিওয়ানদোস্কির  সাথে বায়ার্নের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবার কথা ছিল। বায়ার্ন দলের এই সুপারস্টারকে দীর্ঘমেয়াদে ধরে রাখার কোন আগ্রহ দেখায়নি। গত মৌসুমের শেষে মাত্র এক বছরের জন্য তার চুক্তি বৃদ্ধির প্রস্তাব দেয়া হয়। এমনকি বেতন নিয়েও অখুশী ছিলেন এ তারকা ফুটবলার।  কোচ জুলিয়ান নাগলসম্যানের সাথেও তার সম্পর্ক খুব একটা ভাল যাচ্ছিলনা। 

একটি চ্যাম্পিয়ন্স লিগ ও আটটি বুন্দেসলিগা শিরোপা জিতে আট বছরের সম্পর্ক শেষে বায়ার্ন ত্যাগ করেন লিওয়ানদোস্কি।

 সূত্র: বাসস