টেকনাফের ইউএনও কায়সারকে ওএসডি করার নির্দেশ

টেকনাফের ইউএনও কায়সারকে ওএসডি করার নির্দেশ

টেকনাফের ইউএনও কায়সারকে ওএসডি করার নির্দেশ

একজন সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগালি করা কক্সবাজারের টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরুকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার নির্দেশ দেয়া হয়েছে।সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, তাকে (টেকনাফের ইউএনও) ওএসডি করার নির্দেশ দিয়েছি। আদালতের নির্দেশনা অনুযায়ী তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

গত ২১ জুলাই নিচু জায়গায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয় একটি অনলাইন পত্রিকায়। ওই দিনই রাতে টেকনাফের ইউএনও তার অফিসিয়াল নম্বর থেকে সংশ্লিষ্ট প্রতিবেদককে ফোন করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

পরে সাংবাদিকদের প্রতিবাদের মুখে ২২ জুলাই হিলডাউন সার্কিট হাউসে জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের উদ্যোগে কক্সবাজার প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের শীর্ষ নেতাদের সাথে বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরু সংশ্লিষ্ট সাংবাদিকের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

এ ঘটনায় গতকাল রোববার উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, একজন প্রথম শ্রেণির কর্মকর্তা যে ভাষা ব্যবহার করেছেন তা একেবারেই অগ্রহণযোগ্য ও আপত্তিকর। কোনো রং হেডেড ব্যক্তি ছাড়া এ ধরনের ভাষা কেউ ব্যবহার করতে পারেন না।তার বিরুদ্ধে বিভাগীয় কী ব্যবস্থা নেয়া হয়েছে আদালতকে তা জানাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন হাইকোর্ট।