জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিল বাংলাদেশ

জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিল বাংলাদেশ

সংগৃহীত

স্বাগতিক জিম্বাবুয়ের সাথে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৩০৬ রান করে টাইগাররা। ওপেনিংয়ে তামিম ও লিটন শত রানের জুটি গড়ে। তামিম  ৬২ রানের আউট হলে।তিনবছর পর ওয়নডে খেলতে নামা এনামুল হক বিজয়কে সাথে নিয়ে বড় স্কোরের দিকে এগোতে থাকে লিটন দাস ।

লিটনের সাথে দারুণ ছয় ওভারের মধ্যে পঞ্চাশ রানের জুটি গড়েন বিজয়। এরমধ্যে অবশ্য লিটন ব্যক্তিগত ফিফটি ছুঁয়ে শতকের পথে ছুটতে থাকেন। ৭৫ বলে ফিফটি ছোঁয়া লিটন পরের ১৪ বলে তোলেন ৩১ রান। ৮৯ বলে ৯ চার ও ১ ছয়ে ৮১ রান করে পায়ের পেশিতে টান পড়ায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

লিটন ফিরলেও চারে নামা মুশফিকুর রহিমকে নিয়ে দারুণ গতিতে ছুটতে থাকেন বিজয়। ৯৬ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। এরমধ্যে ৪৭ বলে ফিফটি তুলে নেয়া বিজয় ৬২ বলে ৬ চার ও ৩ ছয়ে ৭৩ রান করে ভিক্টর নিউইচির বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। অভিষিক্ত এই জিম্বাবুইয়ানের এটি আন্তর্জাতিক ওয়ানডেতে প্রথম উইকেট।

বিজয় ফিরলেও টাইগারদের রানের গতি সচল রাখেন মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ। এরমধ্যে মুশফিকও ফিফটি তুলে নেন। আর রিয়াদ করেন ১২ বলে ২০ রান। ৪ মারেন চারটি।