জাতীয় শোক দিবসে পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

জাতীয় শোক দিবসে পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

জাতীয় শোক দিবসে পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়ন।

সোমবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষে পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের জেলা কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

আলোচনা সভায় বক্তারা শেখ মুজিবুর রহমানের শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যাওয়ার প্রত্যয় ঘোষণা করেন। তারা বলেন, জাতির পিতা সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সে লক্ষ্যে এগিয়ে চলেছেন। সেটাই আমাদের বড় প্রাপ্তি। জাতির পিতার লালিত স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয় নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।  

আলোচনা সভায় পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক  মোঃ হারিক হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মোঃ শামীম ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিড়ি মজদুর ইউনিয়নের সহসভাপতি আলম হোসেন, সাংগঠনিক সম্পাদক দুলাল শেখ, প্রচার সম্পাদক রাণী খাতুন, পাবনা জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলী, রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি পাভেল হাসান জাহাঙ্গীর, আকিজ বিড়ি শ্রমিক ইউনিয়নের ঈশ্বরদীর প্রতিনিধি বিদ্যুৎ শেখ, দুলাই প্রতিনিধি মনির হোসেন, আবদুল্লাহ্ আল মামুন, টোকন রায়, দুলাল মোল্লা প্রমুখ।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে ঈশ্বরদী, দুলাই, সুজানগর শাখার আকিজ বিড়ির শ্রমিক-কর্মচারীগণ অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের কাল রাতে নিহত সবার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা হারুনুর রশিদ। পরে সকলের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।