বৃষ্টির কারণে সিরিজ সমতায় শেষ করলো বাংলাদেশ ‘এ’ দল

বৃষ্টির কারণে  সিরিজ সমতায় শেষ করলো বাংলাদেশ ‘এ’ দল

ছবি: সংগৃহীত

বৃষ্টির কারণে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের মধ্যকার সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ ওয়ানডেটি পরিত্যক্ত হয়েছে। ফলে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সাথে তিন ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ ১-১ সমতায় শেষ করলো বাংলাদেশ ‘এ’ দল। সিরিজের প্রথম ওয়ানডে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে জিতলেও, দ্বিতীয়টি ৪৪ রানে জিতেছিলো বাংলাদেশ। 

সেন্ট লুসিয়ায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। টপ-অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় ৩৫ ওভারে ২ উইকেটে ১৫৪ রান তুলেছিলো ক্যারিবীয়রা। তবে পরের দিকে বাংলাদেশ বোলারদের দারুন বোলিংয়ে ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৮ রানের বেশি করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের পথে বড় বাঁধা হয়ে ছিলেন পেসার রেজাউর রহমান রাজা। ৫০ রানে ৪ উইকেট নেন তিনি। তার সাথে মৃত্যুঞ্জয় চৌধুরি ৪৩ রানে ২ উইকেট নেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন টেডি বিশপ। 

২৩৯ রানের টার্গেটে দুই ওভারের মধ্যে দুই উইকেট হারায় বাংলাদেশ। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মোহাম্মদ নাইম ৩ ও সাইফ হাসান ২ রান করে ফিরেন। শুরুর ধাক্কা সামলে উঠেছিলেন আরেক ওপেনার সৌম্য সরকার ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন। তৃতীয় উইকেটে ৫১ রানের জুটি গড়েন তারা। 

জুটিতে ২০ রান অবদান রেখে বিদায় নেন মিঠুন। ৪১ বল খেলে ১টি করে চার ও ছক্কা মারেন মিঠুন। 
অধিনায়কের বিদায়ে উইকেটে সৌম্যর সঙ্গী হন শাহাদাত হোসেন। তবে ১৫ দশমিক ৪ ওভারের পর বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। এরপর প্রায় ৯০ মিনিট পর বন্ধ হয় বৃষ্টি। কিন্তু পরবর্তীতে আর খেলা শুরু হতে পারেনি। ফলে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। 
এসময় ৪টি চারে  ৪২ বলে ৩০ রানে অপরাজিত থাকেন সৌম্য। ১ রানে অপরাজিত থাকেন শাহাদাত। 
ওয়ানডে সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজের সাথে দু’টি চারদিনের আনঅফিসিয়াল ম্যাচ ড্র করেছিলো বাংলাদেশ ‘এ’ দল। 

সূত্র: বাসস