বিজয়নগরে আগুন : ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণ

বিজয়নগরে আগুন : ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণ

প্রতীকী ছবি

রাজধানীর বিজয়নগরে হোটেল একাত্তরের পেছনের গলিতে হামিম ইলেকট্রনিক্সের টেলিভিশনের গোডাউনের আগুন ফায়ার সার্ভিসের টানা দু’ঘণ্টা চেষ্টার পর  নিয়ন্ত্রণে নেয়া হয়েছে।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গুদামে আগুন লাগে। খবর পেয়ে ১০ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছায়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-মিডিয়া) শাহজাহান সিকদার জানান, ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করে রাত ৮টা ২৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো: রাফি আল ফারুক জানান, বিজয়নগরের হোটেল একোত্তরের গলির পেছনে সন্ধ্যা ৬টার দিকে হামিম ইলেকট্রনিক্সের টিভির গোডাউনে আগুন লাগার খবর পাই। খবর পেয়ে ১০ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে আরো চারটি ইউনিট পাঠানো হয়। এরপরও আগুন নিয়ন্ত্রণে না আসায় আরো পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে অংশ নেয়। সর্বশেষ খিলগাঁও ফায়ার স্টেশন থেকে আরো দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সবমিলিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে মোট ১৩টি ইউনিটের ১১০ জন কর্মী একযোগে কাজ করেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে ‘খাওয়ার আড্ডা’ নামের একটি হোটেল থেকে আগুন লাগার খবর পায়। পরে জানা যায়, হোটেল থেকে নয়, বরং ওই ভবনের দোতলায় থাকা হামিম ইলেকট্রনিক্স নামে একটি টেলিভিশনের শোরুমে আগুনের সূত্রপাত হয়।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ বা ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।